Flight Services

আমেরিকা জুড়ে তড়িঘড়ি নামিয়ে ফেলা হল সব বিমান! নিয়ন্ত্রণ ব্যবস্থায় গোলমালেই জরুরি সিদ্ধান্ত

প্রযুক্তিগত ত্রুটির কারণে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক কয়েকশো বিমান পরিষেবা স্থগিত হয়ে গিয়েছে। কী কারণে এই ত্রুটি, স্পষ্ট কোনও বার্তা দেয়নি ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:০৬
Share:

বিমান পরিষেবা আপাতত স্থগিত আমেরিকায়। প্রতীকী ছবি।

প্রযুক্তিগত ত্রুটির কারণে আমেরিকা জুড়ে বিমান পরিষেবা বিঘ্নিত হল। নামিয়ে আনা হল সমস্ত বিমানকে। আমেরিকার ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)-এর এক সূত্রকে উদ্ধৃত করে এমনটাই জানিয়েছেন এনবিসি নিউজ।

Advertisement

এনবিসি নিউজ-এর প্রতিবেদনে বলা হয়েছে, এফএএ থেকে সমস্ত বিমানের পাইলট এবং বিমানকর্মীদের এই ত্রুটি সম্পর্কে জরুরি বার্তা দেওয়া হয়। এক টুইট করে এফএএ বলেছে, “বিমান পরিষেবা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছে এফএএ। প্রযুক্তিগত ত্রুটির কারণে দেশ জুড়ে বিমান পরিষেবা বিঘ্নিত হয়েছে। কাজের অগ্রগতি সম্পর্কে প্রতি মুহূর্তে খবর জানানো হবে।”

প্রযুক্তিগত ত্রুটির কারণে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক কয়েকশো বিমান পরিষেবা স্থগিত হয়ে গিয়েছে। তবে কী কারণে এই ত্রুটি সে বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি এফএএ। কত ক্ষণে এই ত্রুটি ঠিক হবে, সে বিষয়েও কোনও বার্তা দেয়নি সংস্থাটি।

Advertisement

এনবিসি নিউজ-এর প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক মিলিয়ে মোট ৭৬০টি বিমান সকাল থেকে দেরিতে চলছিল। বিভিন্ন প্রান্ত থেকে বিমান দেরিতে ওঠানামার খবর আসছিল। যাত্রীরাও এ বিষয়ে অভিযোগ জানাচ্ছিলেন। তার পরই দেশ জুড়ে বিমানবন্দরগুলিতে ঘোষণা করা হয়, বিমান নিয়ন্ত্রণ ব্যবস্থায় বড়সড় ত্রুটি ধরা পড়েছে। সমস্ত বিমানকে নামিয়ে আনার নির্দেশ দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন