Shell

Israel: না-ফাটা গোলা নিয়ে বিমানবন্দরে হাজির যাত্রী! তার পর ব্যাগ খুলতেই যা হল...

ইজরায়েলের গোলান হাইটস-এ ঘুরতে গিয়েছিল ওই পরিবার। ঘোরার সময়ই এক জায়গায় একটি না-ফাটা গোলা দেখতে পায় তারা।

Advertisement

সংবাদ সংস্থা

জেরুজালেম শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৭:২৯
Share:

এই গোলা নিয়েই সটান বিমানবন্দরে হাজির হয়েছিল পরিবারটি। ছবি সৌজন্য টুইটার।

কোথাও ঘুরতে গেলে স্মৃতি হিসাবে সেখানকার কিছু কিছু জিনিস সঙ্গে নিয়ে আসেন। কিন্তু আমেরিকার একটি পরিবার যা করল তা শুনে আঁতকে উঠবেন।

Advertisement

ইজরায়েলের গোলান হাইটস-এ ঘুরতে গিয়েছিল ওই পরিবার। ঘোরার সময়ই এক জায়গায় একটি না-ফাটা গোলা দেখতে পায় তারা। অব্যবহৃত বহু পুরনো সেই গোলাকে তৎক্ষণাৎ ব্যাগবন্দি করেন পরিবারের সদস্যরা। স্মৃতি হিসাবে সেটি বাড়ি নিয়ে যাওয়ারও বন্দোবস্ত করেছিলেন।

কিন্তু ইজারায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরে পৌঁছতেই বিপত্তি বাধল। পরীক্ষা করার জন্য নিরাপত্তাকর্মীরা সেই ব্যাগ খুলতেই আঁতকে ওঠেন। ব্যাগে গোলা দেখতে পেয়েই বিমানবন্দরে সতর্কবার্তা পাঠান। বিমানবন্দর তখন গিজগিজ করছিল যাত্রীদের ভিড়ে।

Advertisement

এক যাত্রীর ব্যাগে না-ফাটা গোলা পাওয়া গিয়েছে, এই খবর চাউর হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানবন্দরের বাকি যাত্রীদের মধ্যে। বিমানবন্দর ছেড়ে বাইরে বেরোনোর জন্য হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। বিমানবন্দর দ্রুত খালি করার কাজে নেমে পড়েন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। হুড়োহুড়িতে বেশ কয়েক জন যাত্রী আহত হন।

গোলাটিকে উদ্ধার করে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ওই পরিবারকে জেরা করে পর ছেড়েও দেওয়া হয় বলে বিমানবন্দর সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন