Ann Coulter

বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়লেন লেখিকা

বিতর্ক নিয়ে ধর্মবিদ্বেষী মন্তব্য করে কড়া সমালোচনার মুখে পড়লেন আমেরিকান লেখিকা এবং সমাজমাধ্যমের জনপ্রিয় মুখ অ্যান কোল্টার।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ০৮:১৬
Share:

আমেরিকান লেখিকা এবং সমাজমাধ্যমের জনপ্রিয় মুখ অ্যান কোল্টার। ছবি: সংগৃহীত।

আমেরিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী রিপাবলিকানদের জন্য বুধবার প্রথম বিতর্কসভার আয়োজন করা হয়েছিল। প্রথম দিনে সেখানে অংশ নেন দুই ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান রিপাবলিকান নিকি হ্যালি ও বিবেক রামস্বামী। সেই বিতর্ক নিয়ে ধর্মবিদ্বেষী মন্তব্য করে কড়া সমালোচনার মুখে পড়লেন আমেরিকান লেখিকা এবং সমাজমাধ্যমের জনপ্রিয় মুখ অ্যান কোল্টার।

Advertisement

তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘নিকি এবং বিবেক হিন্দু সংক্রান্ত বিষয় নিয়ে বিতর্ক জুড়েছেন। এটা আমাদের লড়াই নয়।’ ওই মন্তব্যের জেরে সমাজমাধ্যমে ৬১ বছরের অ্যানের বিরুদ্ধে সমালোচনায় ঝড় বয়েছে। বিবেকের উপদেষ্টা এবং মুখপাত্র লিখেছেন, ‘অ্যান যা খুশি তাই টুইট করতে পারেন।... এই দেশের ভিত্তি যে ধর্মবিশ্বাস, বিবেক সেই জুডিও-খ্রিস্ট মতে বিশ্বাসী।’

প্রসঙ্গত, ৩৮ বছর বয়সি বিবেক হিন্দু ও ৫১ বছরের নিকি শিখ পরিবারের সন্তান ও খ্রিস্টান ধর্মে বিশ্বাসী। ওই দিনের সভায় দু’জনে ধর্ম নিয়ে কোনও ধরনের বিতর্কে জড়াননি। আলোচনার বিষয় ছিল, ইজ়রায়েল এবং ইউক্রেনকে আমেরিকার সাহায্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন