Kamala Harris

কমলা হ্যারিসের বাড়ির বাইরে থেকে অত্যাধুনিক রাইফেল, শতাধিক গুলি-সহ গ্রেফতার ১

পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে, মুরে মানসিক ভারসাম্যহীন। এই ঘটনা ঘটানোর আগে নিজের মা-কে একটি মেসেজ করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ০৮:৫৯
Share:

কমলা হ্যারিস ছবি: রয়টার্স

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সরকারি বাসভবনের কাছে অস্ত্র-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল ওয়াশিংটন পুলিশ। বুধবার টেক্সাসের বাসিন্দা পল মুরে নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গোয়েন্দা বিভাগ মারফত পুলিশ খবর পেয়ে দুপুর ১২টা নাগাদ ম্যাসাচুসেটস অ্যাভিনিউয়ের রাস্তায় হানা দেয়। সেখান থেকেই মুরেকে গ্রেফতার করা হয়।

Advertisement

পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে, মুরে মানসিক ভারসাম্যহীন। এই ঘটনা ঘটানোর আগে নিজের মা-কে একটি মেসেজ করেন তিনি। সেখানে লেখা ছিল, আমেরিকার প্রশাসন তাঁকে মারতে চাইছে। নিজের সুরক্ষার স্বার্থেই যা ব্যবস্থা নেওয়ার তিনি নিচ্ছেন। পুলিশ মুরের গাড়ি থেকে একাধিক বন্দুক ও গুলি উদ্ধার করেছে।

একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে মুরের বিরুদ্ধে। বিপজ্জনক অস্ত্র রাখা, বেআইনি ভাবে অস্ত্র মজুত করা, বিপুল পরিমাণ গুলি সংগ্রহে রাখার অভিযোগে রুজু হয়েছে মামলা। মুরের কাছ থেকে এআর-১৫ রাইফেল এবং ১১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। কমলা হ্যারিসকে আক্রমণের ছক ছিল কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন