Bangladesh

বাংলাদেশের করতোয়া নদীতে যাত্রীবোঝাই নৌকাডুবি, আট শিশু-সহ ২৪ জন মৃত, নিখোঁজ বহু

পুলিশ সূত্রে খবর, নৌকাডুবির পর উদ্ধারকাজের সময় বোদা উপজেলার স্বাস্থ্যকেন্দ্রে আট জন যাত্রীকে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁদের মৃত্যু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৩
Share:

প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছেন বোদা উপজেলার স্থানীয় মানুষজন। ছবি: সংগৃহীত।

বাংলাদেশের করতোয়া নদীতে যাত্রীবোঝাই নৌকাডুবিতে অন্তত ২৪ জন মৃত। মহালয়ার দিনে পঞ্চগড় এলাকার এই দুর্ঘটনায় নিখোঁজ হয়েছেন বহু যাত্রী। রবিবার দুপুরে দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজে নেমেছে স্থানীয় প্রশাসন-সহ পুলিশ এবং দমকলবাহিনী। দুর্ঘটনায় মৃতদের পরিবারপিছু ২০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো জানিয়েছে, রবিবার দুপুর দেড়টা নাগাদ বোদা উপজেলার আউলিয়া ঘাটে নৌকাডুবি হয়।

পুলিশ সূত্রে খবর, নৌকাডুবির পর উদ্ধারকাজের সময় বোদা উপজেলার স্বাস্থ্যকেন্দ্রে আট জন যাত্রীকে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে আট জন শিশু-সহ ১২ জন মহিলা এবং চার জন পুরুষ যাত্রী ছিলেন। দুর্ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

বাংলাদেশের সংবাদমাধ্যমে ওই উপজেলার আধিকারিক মহম্মদ সোলেমান বলেন, ‘‘মহায়লয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকায় আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। সে সময় নৌকাটিকে ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন মাঝি। তবে তা ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠে প্রাণে বেঁচেছেন।’’ প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছেন স্থানীয় মানুষজনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন