Bangladesh Gold Smuggling

১৬ কোটি টাকার সোনা উদ্ধার! ভারতে পাচারই ছিল লক্ষ্য, বাংলাদেশে গ্রেফতার দুই পাচারকারী

১১২টি সোনার বারের ওজন প্রায় ১৭ কেজি। বাংলাদেশের বাজারে যার বর্তমান মূল্য প্রায় ১৬ কোটি। মনে করা হচ্ছে, উদ্ধার হওয়া সোনার এই বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৪:২২
Share:

উদ্ধার হওয়া ১১২টি সোনার বারের ওজন প্রায় ১৭ কেজি। প্রতীকী ছবি।

১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। বাংলাদেশ সীমান্ত থেকে এই মূল্যের ১১২টি সোনার বার উদ্ধার করল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বাংলাদেশের সংবাদপত্র ‘প্রথম আলো’র প্রতিবেদন অনুযায়ী, যশোরের বেনাপোল থেকে এই সোনার বারগুলি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ১০টা নাগাদ বেনাপোল বন্দর থানার আমড়াখালী চেকপোস্ট এলাকায় একটি পিকআপ ভ্যানের ভেতর থেকে এই সোনা উদ্ধার করা হয়। এই ঘটনায় দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম ওমর ফারুক এবং ফরহাদ সরকার। অভিযুক্ত দুই যুবকই কুমিল্লার বাসিন্দা।

Advertisement

সূত্রে খবর, উদ্ধার হওয়া ১১২টি সোনার বারের ওজন প্রায় ১৭ কেজি। বাংলাদেশের বাজারে যার বর্তমান বাজারমূল্য প্রায় ১৬ কোটি। বিজিবি মনে করছে, উদ্ধার হওয়া সোনার এই বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

প্রতিবেদন অনুযায়ী, বুধবার রাতে চেকপোস্টে তল্লাশি চলাকালীন একটি পিকআপ ভ্যান থামানো হয়। ভ্যানের তল্লাশি চালিয়ে এই সোনাগুলি উদ্ধার করা হয়। যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা করা হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন