President

কত লাখে বিক্রি হল ওবামার স্কুলের বাস্কেটবল জার্সি?

স্কুল প্রতিযোগিতায় ওবামার পরা সেই বাস্কেটবল জার্সি উঠল নিলামে। গত শনিবার ডালাসে হয়েছে সেই নিলাম।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৯ ১৭:৪৬
Share:

ওবামার পরা এই জার্সিই উঠেছে নিলামে। ছবি এপি।

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার বাস্কেটবল প্রীতির কথা সর্বজনবিদিত। স্কুলেও পড়ার সময় তিনি স্কুলের হয়ে বাস্কেটবল প্রতিযোগিতায় অংশগ্রহণও করেছিলেন। স্কুল প্রতিযোগিতায় ওবামার পরা সেই বাস্কেটবল জার্সি উঠল নিলামে। গত শনিবার ডালাসে হয়েছে সেই নিলাম।

Advertisement

১৯৭৯তে হনলুলুর পুনাহউ স্কুলের সিনিয়র ক্লাসে পড়তেন ওবামা। সে সময় হাওয়াই স্টেট চ্যাম্পিয়ন বয়েজ ভার্সিটি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। সেই প্রতিযোগিতার সময় পরা ২৩ নম্বর জার্সিই এ দিন উঠেছিল নিলামে। সেই নিলামে ওবামার পরা ২৩ নম্বর জার্সিটির দাম উঠেছে ১ লক্ষ ২০ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫ লক্ষ টাকা।

তবে ওবামার এই জার্সিটির খবরেই আসত না যদি না পিটার নোবেল নামে ওবামার ওই স্কুলের জুনিয়র ওই জার্সিটি সযত্নে রাখতেন । ওবামার পরা ওই জার্সি পরে ভার্সিটি জুনিয়র দলে খেলেছিলেন পিটার। কিন্তু তিনি জানতেন না এই জার্সিই পরেছিলেন ওবামা।

Advertisement


স্কুলের বাস্কেটবল প্রতিযোগিতায় বারাক ওবামা। ছবি- এপি।

প্রেসিডেন্ট হওয়ার পর তিনি প্রকাশিত এক প্রবন্ধ পড়ে পিটার চিনতে পারেন সেই জার্সিকে। সেই পিটারের সৌজন্যেই নিলামে উঠল ওবামার পরা বাস্কেটবল জার্সি।

আরও পড়ুন: মা হয়েছেন এক সঙ্গে কাজ করা সেই ন’জন নার্স!

আরও পড়ুন: বিদ্বেষমূলক মন্তব্যের জেরে এ বার মালয়েশিয়ায় জাকির নায়েকের বক্তৃতা নিষিদ্ধ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন