Bill Gates

Bill-Melinda Gates: বিল গেটস কি আবার বিবাহ বন্ধনে জড়াবেন প্রাক্তন স্ত্রী মেলিন্ডার সঙ্গে

প্রাক্তন স্ত্রী মেলিন্ডার সম্পর্কে জিজ্ঞাসা করায় তিনি বলেন, মেলিন্ডার সঙ্গে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০২ মে ২০২২ ২০:০৯
Share:

তিনি নিজেকে ‘ভাগ্যবান’ বলে মনে করেন যে তিনি এখনও মেলিন্ডার সঙ্গে কাজ করছেন।  ফাইল চিত্র

৩০ বছর ধরে স্বামী স্ত্রী সম্পর্কে আবদ্ধ ছিলেন তাঁরা। তবুও ব্যক্তিগত কারণে সংসার জীবনে ইতি টানেন বিল ও মেলিন্ডা গেটস। গত বছর মে মাসে তাঁরা বিবাহ বিচ্ছেদের ঘোষণা করেন।
যদিও দু’জনে একসঙ্গে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে কাজ করেন এখনও।

এক সাক্ষাৎকারে বিল গেটস জানান, কোভিড পরিস্থিতির মধ্যেই তাঁর পরিবার, বিশেষ করে ছেলেমেয়েদের থেকে দূরে থাকতে হবে এই ভেবেই তাঁর মন ভেঙে পড়েছিল। প্রাক্তন স্ত্রী মেলিন্ডার সম্পর্কে জিজ্ঞাসা করায় তিনি বলেন, মেলিন্ডার সঙ্গে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। দু’জনে হাতে হাত মিলিয়ে ফাউন্ডেশনের কাজ শুরু করেছিলেন। তিনি নিজেকে ‘ভাগ্যবান’ বলে মনে করেন যে তিনি এখনও মেলিন্ডার সঙ্গে কাজ করছেন।

মেলিন্ডাকে তিনি আবার বিয়ে করতে চান কি না, তা নিয়ে প্রশ্ন করতেই বিল জানান, ‘‘মেলিন্ডাকে আমি আবার বিয়ে করব কি না সেই প্রসঙ্গেই বলছি, আমি ওঁকে ছাড়া অন্য কাউকে বিয়ে করার কথা ভাবতেই পারি না। আমাদের জীবনে অনেক ওঠাপড়া এসেছে। যদিও ভবিষ্যৎ নিয়ে কোনও পরিকল্পনা এখনও করিনি। তবে আমি বৈবাহিক সম্পর্ক অত্যন্ত বাঞ্ছনীয় বলে মনে করি।’’ এর মাধ্যমে কি বিল গেটস আবার মেলিন্ডাকে নিয়ে একসঙ্গে পথ চলার ইঙ্গিত দিলেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement