Ganja Rain

তেল আভিভে ‘গাঁজা বৃষ্টি’! আকাশ থেকে পড়ছে গাঁজার প্যাকেট

ট্রাফিক পুলিশ আকাশ থেকে পড়া প্যাকেটগুলি কুড়িয়ে নেওয়ার চেষ্টা করলেও উৎসাহিত জনতার সঙ্গে পেরে উঠছেন না।

Advertisement

সংবাদ সংস্থা

তেল আভিভ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২০ ১৪:১৮
Share:

তেল আভিভে আকাশ থেকে পড়া গাঁজার প্যাকেট। ছবি টুইটার থেকে নেওয়া।

ব্যস্ত রাস্তার সংযোগস্থল। আকাশ থেকে বৃষ্টির মতো সেখানে পড়ছে প্লাস্টিকের ছোট ছোট প্যাকেট। তা দেখে সেখানে উপস্থিত কিছু মানুষ প্যাকেট কুড়িয়ে ভরছেন নিজেদের পকেটে। ট্রাফিক পুলিশ আকাশ থেকে পড়া প্যাকেটগুলি কুড়িয়ে নেওয়ার চেষ্টা করলেও উৎসাহিত জনতার সঙ্গে পেরে উঠছেন না। সেই প্লাস্টিকের প্যাকেটে ছিল গাঁজা।

Advertisement

সম্প্রতি এই ঘটনা ঘটেছে ইজরায়েলের রাজধানী তেল আভিভে। সেখানকার জনপ্রিয় রাবিন স্কোয়্যারে ড্রোনের সাহায্যে আকাশ থেকে গাঁজার প্যাকেট ফেলেছে ‘দ্য গ্রিন ড্রোনস’ নামের একটি দল। ইজরায়েলে গাঁজাকে বৈধ ঘোষণা করার দাবি জানায় ওই দলটি। নিজেদের কর্মসূচির প্রচারের জন্যই এই অভিনব ঘটনা ঘটিয়েছে তারা।

সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দ্য গ্রিন ড্রোনস লিখেছে, ‘‘ভাই সব, এটাই সময়। এটা পাখি? এটা বিমান? না, এটা গ্রিন ড্রোনস। আকাশ থেকে গাঁজা ছড়াচ্ছে। আশা করি, সকলে মুক্ত ভালবাসার স্বাদ পাবেন।’’ প্যাকেটগুলির প্রত্যেকটিতে ২ গ্রাম করে গাঁজা ছিল। এ ভাবে প্রায় এক কেজি গাঁজা বিলি করা হয়েছে। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

ওই সংস্থা ঘোষণা করেছে, ‘গাঁজার বৃষ্টি’ নামে তারা একটি প্রকল্প এনেছে। সেই প্রকল্পের অঙ্গ হিসাবে, দেশের বিভিন্ন জায়গায় প্রতি সপ্তাহে এক বার করে ড্রোনের মাধ্যমে আকাশ থেকে গাঁজা বিলি করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন