Snake

পাইথনের পিঠে ব্যাঙ কেন চড়ে, জানেন কি?

পুরুষ ব্যাঙেরা প্রায়শই এরকম করে থাকেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ১৫:৩৭
Share:

এ ভাবেই পাইথনের পিঠে চেপে আছে ব্যাঙগুলি। ছবি অ্যান্ড্রু মকের টুইটার অ্যাকাউন্ট থেকে।

ব্যাঙ সাপের বেশ পছন্দের শিকার। সাপের মুখে ব্যাঙ- এই ছবি প্রায়শই দেখতে পাওয়া যায়। সাপের পিঠের উপর বসে আছে একদল ব্যাঙ। এ দৃশ্য কখনও দেখেছেন? টুইটারের সৌজন্যে সম্প্রতি সামনে এসেছে এরকমই একটি ভিডিয়ো। যা নিয়ে বিপুল সাড়া পড়েছে নেট দুনিয়ায়।

Advertisement

অস্ট্রেলিয়ার পশ্চিমে কুনুনুরা শহরে থাকেন পল মক। বাড়ির উঠোন পেরিয়ে যাওয়ার সময় তিনি দেখেন একটি পাইথন সাপ সামনের জলাশয় থেকে ঘাসের দিকে এগিয়ে আসছে। সাপটি একটু কাছে আসতেই তিনি দেখেন পাইথনের উপর বসে আছে একদল ব্যাঙ। সেই ব্যাঙগুলি চেপে থাকা সত্ত্বেও বেশ জোরেই চলছে পাইথনটি।

বিরল এই দৃশ্য চোখেরসামনে দেখে হকচকিয়ে যান তিনি। আড়াল থেকে এই ঘটনার ছবি ও ভিডিয়ো করেন। সেই ছবি তিনি পাঠিয়ে দেন নিউজিল্যান্ডে থাকা তাঁর ভাই অ্যান্ড্রু মকের কাছে। অ্যান্ড্রু সেই ছবি ও ভিডিয়ো পোস্ট করেন টুইটারে। তারপর থেকে এই ভিডিয়ো ঝড় তুলেছে নেট দুনিয়ায়।

Advertisement

আরও পড়ুন: দাড়ি কেটে ফেলায় বাবাকে চিতে পারছে না ১৪ মাসের মেয়ে, কী করল দেখুন

এই বিরল দৃশ্য দেখে নেটিজেনরা মজা করেছেন বিস্তর। এক জন বলেছেন, ব্যাঙগুলিকে উবর্ রাইড দিচ্ছে সাপটি। তবে নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের জীববিদ্যার গবেষক জোডি রাউলে জানিয়েছেন, পুরুষ ব্যাঙগুলি ওই পাইথনের সঙ্গে মিলনের চেষ্টা করছিল! পুরুষ ব্যাঙেরা প্রায়শই এরকম করে থাকেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: নিষেধ চাপালে ‘অন্য পথ’, আমেরিকাকে হুমকি কিমের

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন