International News

বাসের মধ্যে আটকে চালক, আক্রমণ করল বন্য হাতি, তারপর...

গত শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম চিনের ইউনান প্রদেশে। বাসটি ক্ষতিগ্রস্থ হলেও চালক অক্ষত ছিলেন বলেই জানা গিয়েছে। সম্প্রতি ইউটিউবে পোস্ট হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে শুধু বাসে আক্রমণ করেই ক্ষান্ত হয়নি হাতিটি।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭ ১৫:৫৯
Share:

বাসটিকে ঘিরে রেখেছে বন্য হাতিটি। ছবি: ইউটিউবের সৌজন্যে।

পাহাড়ি রাস্তায় এগিয়ে যাচ্ছিল হলুদ-সবুজ বাসটি। হঠাৎই সামনে যেনসাক্ষাৎ যমদূত। পাশের ঘন জঙ্গল থেকে বেরিয়ে এল বন্য একটি হাতি। বিপদ আঁচ করতে পেরে যাত্রীরা পালিয়ে যেতে পারলেও পালাতে পারলেন না বাসের চালক।

Advertisement

যথারীতি কিছুক্ষণের মধ্যেই বাসটি আক্রমণ করে হাতিটি। ভেঙে দেয় সামনের কাচ। বাসে ধাক্কা মারতে থাকে ক্রমাগত। তখনও বাসের ভিতরেই ছিলেন চালক। ভিতর থেকেই মোবাইল ফোনে গোটা ঘটনাটির ভিডিও করে রাখেন তিনিই।

গত শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম চিনের ইউনান প্রদেশে। বাসটি ক্ষতিগ্রস্থ হলেও চালক অক্ষত ছিলেন বলেই জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: বাহুবলী প্রভাসের সিক্রেট ক্রাশ এই বলিউড বিউটি!

সম্প্রতি ইউটিউবে পোস্ট হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে শুধু বাসে আক্রমণ করেই ক্ষান্ত হয়নি হাতিটি। কিছুদূরেই পার্ক করানো ছিল অন্য একটি ট্রাক। সেই ট্রাকটিও হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ হয়। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

দেখুন ভিডিও

আরও পড়ুন: নতুন এই ফিচার্সগুলিতে আপনার হোয়াটস্অ্যাপ তথ্য আরও সুরক্ষিত থাকবে

বেশ কিছুদিন ধরেই ইউনান প্রদেশের এই অঞ্চলে হাতির উপদ্রব বেড়ে গিয়েছে। সিজিটিএন নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বনদফতরের এক আধিকারিক জানান, বিষয়টির উপর তারা নজর রাখছেন। এবং যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন