China

China plane crash: আকাশ থেকে খসে পড়ল চিনা বিমান, দেখুন দুর্ঘটনার সেই অন্তিম মুহূর্তের ভিডিয়ো

কুনমিং শহর থেকে গুয়াংঝু যাওয়ার পথে বিমানটি গুয়াংজি অঞ্চলের উওঝোউ শহরের কাছে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২১:৪৬
Share:

আকাশ থেকে খসে পড়ছে চিনা বোয়িং ৭৩৭। ছবি: সংগৃহীত।

দক্ষিণ-পশ্চিম চিনের পাহাড়ে ভেঙে পড়া বিমানের শেষ মুহূর্তের ভিডিয়ো সামনে এল। তাতে দেখা যাচ্ছে, আকাশ থেকে পাকা ফলের মতো খসে পড়ছে চিনের যাত্রিবাহী বিমান সংস্থা চায়না ইস্টার্ন প্যাসেঞ্জারে বোয়িং ৭৩৭।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটির ১৩২ জন যাত্রী এবং বিমানকর্মীর কাররই বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে মনে করছে সে দেশের সংবাদমাধ্যম। একটি সংবাদমাধ্যমে প্রকাশিত ওই ভিডিয়োটি স্থানীয় এক খনিকর্মীর তোলা বলে দাবি করা হয়েছে প্রকাশিত খবরে। সোমবার সন্ধ্যায় চিনের প্রেসিডেন্ট শি চিনফিং দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

Advertisement

চিনের সিভিল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটি সোমবার সকালে কুনমিং শহর থেকে গুয়াংঝু যাওয়ার পথে গুয়াংজি অঞ্চলের উওঝোউ শহরের কাছে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে। কিছুক্ষণের মধ্যেই খবর মেলে, উঝোউয়ের কাছে টেং কাউন্টিতে পাহাড়ে আছড়ে পড়ার পরেই বিমানটিতে আগুন ধরে গিয়েছে। ওই খবরে বলা হয়েছে, ধ্বংস হওয়ার বিমানের কাছে পৌঁছলেও উদ্ধারকর্মীরা কোনও আরোহীর বেঁচে থাকার চিহ্ন খুঁজে পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন