International News

অনলাইনে এ বার বিক্রি হচ্ছে বোয়িং বিমানও!

চিনের এই ই কমার্স সংস্থা তাদের সহযোগী ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করছে দু’টি বোয়িং বিমান। সম্প্রতি এই খবর জানিয়েছে চিনের ই-কমার্স জায়েন্ট আলিবাবার মালিকানাধীন চিনের ই-শপিং সংস্থা তাওবাও। ইতিমধ্যেই দু’টি বোয়িং ৭৪৭ বিমান বিক্রি করে ফেলেছে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ ১১:৩৪
Share:

অনলাইনে এ বার বিক্রি হচ্ছে বোয়িং ৭৪৭। ফাইল চিত্র।

অনলাইনে খুঁজলে নাকি বাঘের দুধও কিনতে পাওয়া যায়। এখনও তেমন কিছু বিক্রির কথা না জানা গেলেও ট্যাঁকের জোর থাকলে আস্ত একটা বোয়িং বিমান আপনি কিনে ফেলতেই পারেন। সৌজন্যে আলিবাবা। চিনের এই ই কমার্স সংস্থা তাদের সহযোগী ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করছে বোয়িং বিমান।

Advertisement

সম্প্রতি এই খবর জানিয়েছে চিনের ই-কমার্স জায়েন্ট আলিবাবার মালিকানাধীন চিনের ই-শপিং সংস্থা তাওবাও। ইতিমধ্যেই দু’টি বোয়িং ৭৪৭ বিমান বিক্রি করে ফেলেছে তারা। ৩২০ মিলিয়ন ইউয়ান বা ভারতীয় মুদ্রায় ৩১৪ কোটি টাকায় বিক্রি হয়েছে জাম্বো জেট বোয়িং দু’টি।

আরও পড়ুন:

Advertisement

চিনে এ বার নিষিদ্ধ হল স্কাইপও

বাঁচতে সীমান্ত পেরিয়ে দক্ষিণ কোরিয়ায় গেলেন উত্তর কোরীয় সেনা!

চিনের সংবাদ সংস্থা শিনহুয়া সূত্রে খবর, বোয়িং দু’টির নির্মাণ সংস্থা জেড কার্গো ইন্টারন্যাশনালকে ২০১৩ সালে দেউলিয়া ঘোষণা করে চিনের শেনঝেন প্রদেশের ইন্টারমিডিয়েট পিপলস কোর্ট। তারপর থেকেই বিমান দু’টিকে বাজেয়াপ্ত করে সাংঘাই এবং শেনঝেন প্রদেশে সংরক্ষণ করে রাখা হয়েছিল। বোয়িং বিমান দু’টি বিক্রির জন্য অন্তত ছ’বার নিলাম ডাকা হয়। কিন্তু প্রতিবারই নিলাম বাতিল হয়ে যায়। শেষে অনলাইনেই বোয়িং দু’টি বেচার সিদ্ধান্ত নেয় আদালত। এই অফার কার্যত লুফে নেয় বিমান সংস্থাগুলি। ২৫ জন প্রতিযোগিকে পিছনে ফেলে বোয়িং দু’টি ঝুলিতে পুরে নেয় এসএফ এয়ারলাইনস।

তবে সুখবর! এখনও একটি বোয়িং ৭৪৭ বিমান বিক্রি হওয়া বাকি আছে বলে জানিয়েছে তাওবাও। শিনহুয়ার রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত মাত্র এক জন গ্রাহক বিমানটি কেনার জন্য নাম নথিবদ্ধ করেছেন। আরও বেশি সংখ্যক গ্রাহকদের জন্যই অপেক্ষা করে আছে তাওবাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন