Children

প্রবল ঠান্ডায় স্কুল ছুটি, বড়দের কথা শুনে বাড়িতেই ছিল খুদেরা, রহস্যজনক বিস্ফোরণে মৃত্যু দুই ভাইয়ের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অল্পের জন্য প্রাণে বেঁচেছেন দুই খুদের মা ইভলিন টারপিয়ানো, দাদু-দিদা ভার্ন হ্যাম এবং জেনিফার হ্যাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৭:৩৭
Share:

ছ’বছরের জেমসন এবং চার বছরের জুলিয়ান কেইসার। — ফাইল চিত্র।

প্রবল ঠান্ডার কারণে বন্ধ স্কুল। দুই খুদেকে জোরজার করেই বাড়িতে থাকতে বলা হয়েছিল। পরিবারের সদস্যেরা বুঝতেই পারেননি, বাড়িতে থাকাই কাল হবে। আচমকাই বিস্ফোরণ। তাতে প্রাণ গেল চার বছরের জুলিয়ান কেইসার এবং ছ’বছরের জেমসনের। আমেরিকার মিসৌরির ঘটনা।

Advertisement

প্রতিবেশীদের কাছে ‘মিষ্টি খুদে’ বলে পরিচিত ছিল জুলিয়ান আর জেমসন। তাদের মৃত্যুতে হতভম্ব মিসৌরির ডেফিয়ান্স শহরের ওই পাড়া। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অল্পের জন্য প্রাণে বেঁচেছেন দুই খুদের মা ইভলিন টারপিয়ানো, দাদু-দিদা ভার্ন হ্যাম এবং জেনিফার হ্যাম।

বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী, পুলিশ। কিন্তু শিশু দু’টিকে উদ্ধার করা যায়নি। তত ক্ষণে দাউ দাউ করে জ্বলছে বাড়িটি। ধোঁয়ার কারণে ভিতরে ঢুকতেই পারেননি দমকলকর্মীরা। শেষে একটি জানলা ভেঙে বাড়ির ভিতর ঢোকেন দমকল কর্মীরা। বাড়ির ভিতর তখন এতটাই ধোঁয়া, যে কিছুই দেখতে পাচ্ছিলেন না তাঁরা। পরে শিশু দু’টির খোঁজ মিললেও জীবিত অবস্থায় উদ্ধার করা যায়নি।

Advertisement

প্রতিবেশী শ্যারন ওবারল্যাগ জানিয়েছেন, বিস্ফোরণের শব্দ শুনে ঘর থেকে বেরিয়ে এসেছিলেন তিনি। কিন্তু শিশু দু’টি যে বাঁচবে না, স্বপ্নেও ভাবতে পারেননি। কী ভাবে বিস্ফোরণ হল, তা এখনও জানা যায়নি। তদন্ত করছে পুলিশ। মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন