Coronavirus

ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক, সেবিকাদের ধন্যবাদ ট্রাম্পের 

ট্রাম্পের এই ‘ধন্যবাদ জ্ঞাপনে’ খুশি আমেরিকার ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসককেরা।

Advertisement

সংবাদ সংস্থা 

ওয়াশিংটন শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ০২:৪২
Share:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।—ছবি পিটিআই।

আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত-সহ যে সব চিকিৎসক, েসবিকা ও স্বাস্থ্যকর্মী করোনা-যুদ্ধে লড়ছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

Advertisement

হোয়াইট হাউসের মিডিয়া সহ-সচিব ক্যারোলিন লিভিট জানান, আমেরিকার করোনা-যুদ্ধে শামিল রয়েছেন প্রায় ১ লক্ষ ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। তাঁদের নিরলস ও প্রাণদায়ী কাজের জন্য তাঁদের ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট। হোয়াইট হাউসের তরফে এই প্রথম কোনও সরকারি বিবৃতিতে করোনা-যুদ্ধে ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী অবদানের কথা উল্লেখ করা হল।

ট্রাম্পের এই ‘ধন্যবাদ জ্ঞাপনে’ খুশি আমেরিকার ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসককেরা। প্রেসিডেন্টকে পাল্টা ধন্যবাদ ও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে তাঁদের বিভিন্ন সংগঠন।

Advertisement

আজ আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ছাড়িয়েছে। মোট মৃত ১ লক্ষ ৩১ হাজারেরও বেশি। সে দেশে এ দিনই প্রায় ৩২ হাজার নতুন সংক্রমণ ধরা পড়েছে। এক দিনে মৃত ৩৮৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন