International News

এই ছবিতে কী ভুল রয়েছে বলতে পারবেন?

‘দ্য বেবিসিটার’ নামে যে হরর ছবিটির পোস্টার নেটফ্লিক্স অনলাইনে ছেড়েছে, সেখানে দেখা গিয়েছে একটি মেয়ের দু’টি হাতই পেছনের দিকে রাখা আড়াআড়ি ভাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৭ ১৭:১২
Share:

‘দ্য বেবিসিটার’ ছবির সেই পোস্টার। ছবি: সংগৃহীত।

সিনেমার পোস্টারগুলোতে অনেক ভুল থাকে, যেগুলো সচরাচর চোখে পড়ে না। বা আমরা খুঁটিয়ে দেখার প্রয়োজন বোধও করি না। কিন্তু নেটদুনিয়ায় নেকনজরে যে সূক্ষ্ম ভুলও এড়ানো অসম্ভব তার একটা দৃষ্টান্ত পাওয়া গিয়েছে ‘দ্য বেবিসিটার’ নামে একটি সিমেনার পোস্টারকে ঘিরে।

Advertisement

আরও পড়ুন: দুই ক্যাঙারুর ধুন্ধুমার লড়াই, দেখুন ভিডিও

‘দ্য বেবিসিটার’ নামে যে হরর ছবিটির পোস্টার নেটফ্লিক্স অনলাইনে ছেড়েছে, সেখানে দেখা গিয়েছে একটি মেয়ের দু’টি হাতই পেছনের দিকে রাখা আড়াআড়ি ভাবে। ডান হাতে ছুরি, আর বাঁ হাতে এক টুকরো ব্রেড। হলফ করে বলা যেতে পারে, পোস্টারটির প্রথম দর্শনে কারও পক্ষে বলা সম্ভব নয় তাতে কী ভুল রয়েছে। শুধু প্রথম দর্শন কেন, অনেক ক্ষণ খুঁটিয়ে দেখার পরও হয়তো মাথা চুলকোতে হতে পারে! কিন্তু ভুলটা চোখ এড়ায়নি এক রেডিট ইউজারের। ‘মুফদ্যস্টুফ’ নামে ওই ইউজার ভুলটা খুঁজে বের করেন। সেই ভুল চিহ্নিত করে ১৪ হাজার আপভোট আর ৫০০ কমেন্ট পেয়েছেন তিনি।

Advertisement

এখানে বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থানটা লক্ষ্য করুন।

আরও পড়ুন: রেকর্ড দরে বিক্রি হল মাকে লেখা টাইটানিক যাত্রীর শেষ চিঠি

কী ভুল রয়েছে ছবিটিতে?

ছবিতে মহিলার যে হাত দুটো দেখা যাচ্ছে, দুটোই ডান হাত। বিশ্বাস হচ্ছে না? তা হলে যে কোনও জিনিস এ ভাবে ডান ও বাঁ হাতে ধরে দেখুন। দেখবেন বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থানটা কোথায়। আর পোস্টারের এই ছবিতে বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থানটা তুলনা করুন। তা হলেই ফারাকটা বুঝতে পারবেন! ফারাকটা বোঝাতে এক জন রেডিট ইউজার একটি ছবিও পোস্ট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন