International News

ইজরায়েলকে পরখ নয়, ভাঙা ড্রোন দেখিয়ে হুঁশিয়ারি নেতানইয়াহুর

ভাষণের মাঝে একটি আয়তাকার ধাতব বস্তু হাতে করে তুলে ধরেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। গাঢ় সবুজ রঙের ওই টুকরোটি একটি ইরানি ড্রোনের ধ্বংসবাশেষ বলে নেতানইয়াহু জানান।

Advertisement

সংবাদ সংস্থা

মিউনিখ শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৪১
Share:

‘ভাঙা ড্রোনের টুকরো’ হাতে নিয়ে ইরানকে হুঁশিয়ারি দিচ্ছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। ছবি: এএফপি

ইরানকে চড়া স্বরে হুঁশিয়ারি দিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু। ভাঙা ড্রোনের টুকরো হাতে নিয়ে ইরানের বিদেশ মন্ত্রীর নাম করে সতর্কবার্তা দিলেন তিনি। ইজরায়েলের দৃঢ়তার পরীক্ষা যেন না নেয় ইরান— হুঁশিয়ারি নেতানইয়াহুর।

Advertisement

শনিবার মিউনিখ সিকিওরিটি কনফারেন্সে ভাষণ দেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। ভাষণের মাঝেই একটি আয়তাকার ধাতব বস্তু হাতে করে তুলে ধরেন তিনি। গাঢ় সবুজ রঙের ওই টুকরোটি একটি ইরানি ড্রোনের ধ্বংসবাশেষ বলে নেতানইয়াহু জানান। ইজরায়েলের আকাশসীমায় সেটি ঢুকেছিল এবং সেটিকে গুলি করে নামানো হয়েছে বলে দাবি করেন তিনি।

ইরানের প্রতি বেঞ্জামিন নেতানইয়াহুর হুঁশিয়ারি, ‘‘ইজরায়েলের দৃঢ়তার পরীক্ষা নেবেন না।’’ ইরানি বিদেশ মন্ত্রী জাভেদ জারিফকে নাম ধরে সম্বোধন করে নেতানইয়াহু বলেন, ‘‘মিস্টার জারিফ, এটা চিনতে পারছেন? চিনতে পারা উচিত। এটা আপনাদের।’’

Advertisement

আরও পড়ুন: জয়নাবের ধর্ষক-খুনিকে চার বার মৃত্যুদণ্ড পাক আদালতের

আরও পড়ুন: জাগ্রোস পর্বতে ভেঙে পড়ল বিমান, সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা

ইরানি ড্রোনটি গত ১০ ফেব্রুয়ারি সিরিয়া থেকে ইজরায়েলে প্রবেশ করে বলে নেতানইয়াহু জানিয়েছেন। ইজরায়েলি বাহিনী অত্যন্ত দ্রুত সেটিকে গুলি করে নামায়। তার পরে সিরীয় ভূখণ্ডে ইজরায়েল বিমানহানাও চালায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন