Donald Trump

প্রতিবন্ধী শিশুকে অবজ্ঞা, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড ট্রাম্প

ঘটনাটি গত সোমবারের। হোয়াইট হাউজের ব্লু রুমে ‘ওবামাকেয়ার’ নিতে বক্তৃতা দিচ্ছিলেন প্রেসিডেন্ট। তাঁর পিছনে থাকা শিশুদের ‘ওবামাকেয়ার’-এ ক্ষতিগ্রস্ত বলে উল্লেখ করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ১৫:২৫
Share:

ডোনাল্ড ট্রাম্প। ছবি: এএফপি।

ক্ষমতায় আসার পর তাঁর ব্যবহারে অসন্তুষ্ট হননি, এরকম মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কখনও হিলারিকে নিয়ে বিতর্কিত মন্তব্য তো কখনও কোনও রাষ্ট্রনেতার সঙ্গে দুর্ব্যবহার— বারবার ভুল কারণে শিরোনামে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট। বিতর্কিত টুইট করে বারবার ট্রোলড হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এ বার ঘটনার কেন্দ্রে এক প্রতিবন্ধী শিশু। ট্রাম্পের দিকে তার বাড়ানো ছোট্ট হাত যেন দেখেও দেখতে পেলেন না মার্কিন প্রেসিডেন্ট। দিন কয়েক আগের এই ভিডিও ক্লিপিং প্রকাশ্যে আসায় ফের নিন্দিত ট্রাম্প। তাঁকে আক্রমণ করে টুইট করেছেন লেখিকা জে কে রাওলিং।

Advertisement

আরও পড়ুন, দেনার হাত থেকে বাঁচতে মুখ বদল চিনা মহিলার!

ঘটনাটি গত সোমবারের। হোয়াইট হাউজের ব্লু রুমে ‘ওবামাকেয়ার’ নিতে বক্তৃতা দিচ্ছিলেন প্রেসিডেন্ট। তাঁর পিছনে থাকা শিশুদের ‘ওবামাকেয়ার’-এ ক্ষতিগ্রস্ত বলে উল্লেখ করেন তিনি। বক্তৃতা শেষ হওয়ার পর প্রত্যেক শিশু ও তার অভিভাবকদের সঙ্গে করমর্দন করেন ট্রাম্প। কিন্তু হুইল চেয়ারে বসে থাকা এক শিশু বারংবার প্রেসিডেন্টের সঙ্গে করমর্দন করতে চাওয়ার জন্য হাত বাড়ালেও তাকে এড়িয়ে যান তিনি। যদিও ভিডিওতে দেখা যায়, ঘরে ঢুকে ওই শিশুটির সঙ্গে করমর্দন করেন ট্রাম্প। কিন্তু বক্তৃতা শেষ হওয়ার পর তিনি আর করমর্দন করেননি।

Advertisement

এই ভিডিও প্রকাশ্যে আসতেই ফের সমালোচনার মুখে প্রেসিডেন্ট। ভিডিওটি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে রাওলিং লেখেন, ‘কী ভয়ঙ্কর, ট্রাম্প শিশুটির সঙ্গে হাত মেলালেন না। যে একবার মাত্র প্রেসিডেন্টকে ছুঁতে চেয়েছিল। এই চূড়ান্ত আত্মকেন্দ্রিক মানুষটি শুধুমাত্র নিজের কথাই ভাবেন। ঘটনাটি যে তিনি ইচ্ছাকৃত ভাবেই ঘটিয়েছেন, তা ভিডিও থেকেই স্পষ্ট।’

এই সেই ভিডিও। সৌজন্যে: গ্লোবাল নিউজের ইউটিউব চ্যানেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন