Ivanka Trump

কমলার চেয়ে যোগ্য ইভাঙ্কা, দাবি ট্রাম্পের

সমর্থকদের হাততালি কুড়িয়ে ট্রাম্প বলেন, ‘‘প্রেসিডেন্ট পদে কোনও মহিলাকে দেখতে আমি আগ্রহী। আমার মেয়ে ইভাঙ্কা হতেই পারে। তবে কমলার সেই যোগ্যতা নেই।’’ 

Advertisement

সংবাদ সংস্থা   

    ওয়াশিংটন শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২০ ০৫:০২
Share:

ইভাঙ্কা ট্রাম্প।—ছবি এএফপি।

আনুষ্ঠানিক ভাবে রিপাবলিকানদের মনোনয়নপত্র গ্রহণ করার পরের দিনেই, ভোট-যুদ্ধে নেমে পড়লেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার নিউহাম্পশায়ারে এই পর্বের প্রথম প্রচারসভা ছিল তাঁর। এ দিন তাঁর নিশানায় ছিলেন মূলত ডেমোক্র্যাট নেত্রী, ক্যালিফর্নিয়ার সেনেটর কমলা হ্যারিস। সমর্থকদের হাততালি কুড়িয়ে ট্রাম্প বলেন, ‘‘প্রেসিডেন্ট পদে কোনও মহিলাকে দেখতে আমি আগ্রহী। আমার মেয়ে ইভাঙ্কা হতেই পারে। তবে কমলার সেই যোগ্যতা নেই।’’

Advertisement

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রথমে ডেমোক্র্যাটদের তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড়েই ছিলেন কমলা। কিন্তু জনপ্রিয়তার নিরিখে পিছিয়ে পড়ে ডিসেম্বরেই দৌড় থেকে সরে দাঁড়ান তিনি। সম্প্রতি ভাইস প্রেসিডেন্ট পদে তাঁর মনোনীত হওয়ার খবরে ফের প্রচারের আলোয় ফিরেছেন কমলা।

এ দিন দলীয় ভার্চুয়াল সভায় ট্রাম্পকে পাল্টা বিঁধেছেন কমলাও। ভোটে জিতলে আমেরিকার হৃতগৌরব পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দেন তিনি। কমলার আশ্বাস, ‘প্যারিস জলবায়ু চুক্তি’ এবং ইরানের সঙ্গে পরমাণু চুক্তিতে আবার ফিরবে আমেরিকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন