Monkey

বাঁদরের যৌন নির্যাতন করে জেলে গেলেন মহিলা!

দোকানে গিয়ে মুখে বিভিন্ন আওয়াজ করে একটি বাঁদরকে উত্ত্যক্ত করেন তিনি। এর পর বিভিন্ন অঙ্গভঙ্গিও করেন। একটা সময় শালীনতার সীমা ছাড়িয়েওই তরুণী বাঁদরটির...

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৮ ২১:০৬
Share:

প্রতীকী ছবি এএফপির সৌজন্যে।

শহরের পশু বিক্রি কেন্দ্রে বাঁদর কিনতে গিয়েছিলেন মিশরের এক তরুণী। সেখানে গিয়ে একটি বাঁদরকে তিনি নানা ভাবে উত্যক্ত করেন বলে অভিযোগ। বাঁদরের সঙ্গে তাঁর ওই কীর্তির ভিডিয়ো নিজেই সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিলেন তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হতেই বিপদে পড়েন তিনি। বাঁদরের যৌন হেনস্থা করার অভিযোগে জেলে যেতে হল ওই মহিলাকে।

Advertisement

মিশরের উত্তরাংশে মনসৌরা শহরের এক দোকানে রাখা ছিল একটি বাঁদর। দোকানটিতে পশু-পাখি বিক্রি করা হয়। সেখানেই গত অক্টোবরে গিয়েছিলেন বছর পঁচিশের বাসমা আহমেদ। দোকানে গিয়ে মুখে বিভিন্ন আওয়াজ করে একটি বাঁদরকে উত্ত্যক্ত করেন তিনি। এর পর বিভিন্ন অঙ্গভঙ্গিও করেন। একটা সময় শালীনতার সীমা ছাড়িয়েওই তরুণী বাঁদরটির যৌনাঙ্গে হাত দিয়ে মশকরা করতে শুরু করেন। গোটা ঘটনাটা বাসমা নিজের মোবাইলে তুলে রাখেন। এবং সেই ভিডিও আপলোড করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে ভাইরাল হয়েছিল সেই ভিডিও।

এর পরেই সে দেশের পশুপ্রেমীরাওই কাজের তীব্র নিন্দা শুরু করেন। মিশরের সংবাদমাধ্যমের একাংশ এই ঘটনা ফলাও করে প্রচার করে। যার জেরে বাসমার এমন কাণ্ড আরও বেশি ভাইরাল হয়ে যায়। শেষমেশ সেই ভিডিও প্রশাসনের নজরে আসে।

Advertisement

আরও পড়ুন: ভারতীয় সেনাকে ‘তাই চি’ শেখাচ্ছে চিনা সেনা

৯০ সেকেন্ডের ভিডিও। তার জেরে শেষমেশ গ্রেফতার হন বাসমা। শুক্রবার মনসৌরার আদালত তাঁকে তিন বছরের কারাদণ্ডদেয়। যা শুনে রীতিমতো হতবাক বাসমা। তিনি অবশ্য আদালতের সামনে নিজের দোষ কবুল করেন। তিনি জানিয়েছেন,নেহাতই মজার ছলে তিনি এমনটা করেছেন। বাঁদরের সম্মানহানির কোনও উদ্দেশ্য তাঁর ছিল না।

আপাতত কারাগারে রয়েছেন বাসমা। বাঁদরের সঙ্গে বাঁদরামি করার ফল হাড়ে হাড়ে টের পাচ্ছেন তিনি।

আরও পড়ুন: বাড়ির নীচে বিষধর সাপের বাসা! ভয়ঙ্কর সেই ভিডিয়ো ভাইরাল

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন