Elon Musk

ফেক অ্যাকাউন্ট চিহ্নিত করতে নয়া পরিকল্পনা ইলনের, টুইট করে ক্ষমাও চাইলেন নয়া মালিক

সম্প্রতি ‘ব্লু টিক ভেরিফিকেশন’ চালু হওয়ার পর টুইটারে ফেক অ্যাকাউন্টের পরিমাণ বেড়ে যাওয়ায় টুইট করে নয়া মালিক জানিয়েছেন, সংস্থার তরফ থেকে এই অ্যাকাউন্টগুলি চিহ্নিত করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১১:০৭
Share:

ফেক অ্যাকাউন্ট চিহ্নিত করা নিয়ে টুইট করলেন ইলন মাস্ক। —ফাইল চিত্র।

টুইটারের মালিকানা হাতে আসার কয়েক দিনের মধ্যেই একের পর এক নয়া পরিকল্পনা নিয়ে হাজির হচ্ছেন ইলন মাস্ক। সম্প্রতি ‘ব্লু টিক ভেরিফিকেশন’ চালু হওয়ার পর টুইটারে ফেক অ্যাকাউন্টের পরিমাণ বেড়ে যাওয়ায় টুইট করে নয়া মালিক লিখেছেন, ‘‘খুব শীঘ্রই সংস্থার পক্ষ থেকে অ্যাকাউন্টগুলি চিহ্নিত করা হবে এবং এই অ্যাকাউন্টের সঙ্গে কারা জড়িত, তা-ও খুঁজে বের করা হবে।’’

Advertisement

কিন্তু এই পরিকল্পনা নিয়ে বিস্তারিত কিছু জানাননি ইলন। তবে তিনি জানিয়েছেন, বহু দেশেই টুইটার মাধ্যম ধীর গতিতে কাজ করছে। এ নিয়ে টুইট করে ক্ষমাও চেয়েছেন তিনি।

প্রসঙ্গত, বেশ কয়েক দিন ধরে টুইটারের পক্ষ থেকে পরিষেবা গ্রহণের জন্য টাকা ধার্য করার কথা ভাবা হচ্ছে বলে সূত্রের খবর। একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, সমস্ত টুইটার ব্যবহারকারীদের জন্য ‘সাবস্ক্রিপশন ফি’ নেওয়ার পরিকল্পনা করছেন ইলন। টুইটারের একটি সাম্প্রতিক বৈঠকে কর্মীদের সঙ্গে ইলন এই বিষয়ে বিশদে আলোচনা করেছিলেন বলেও এই প্রতিবেদনে উল্লেখ রয়েছে। প্রতিবেদন অনুযায়ী, প্রত্যেক টুইটার ব্যবহারকারীকে প্রতি মাসে একটি সীমিত সময়ের জন্য টুইটার ব্যবহার করার অনুমতি দেওয়া হতে পারে। যার পরে ব্যবহারকারীদের মাইক্রোব্লগিং সাইটের ব্যবহার চালিয়ে যেতে একটি পরিষেবা মূল্য দিতে হতে পারে। তবে কবে থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে তা নিয়ে কিছু জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন