India-Malaysia Relationship

মালয়েশিয়ার বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক জয়শঙ্করের

জয়শঙ্কর তাঁর সমাজমাধ্যমের হ্যান্ডলে লিখেছেন, রাজনৈতিক, অর্থনৈতিক, প্রতিরক্ষা, ডিজিটাল, স্টার্ট আপ, মানুষের মধ্যে সংযোগ বাড়ানোর মতো বিষয়গুলিতে তাঁরা মতামত বিনিময় করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ০৮:১৯
Share:

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং মালয়েশিয়ার বিদেশমন্ত্রী মোহাম্মদ বিন হাজি হাসান। ছবি: সংগৃহীত।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর তাঁর ত্রিদেশীয় সফরের শেষে মালয়েশিয়ায় গিয়ে সে দেশের বিদেশমন্ত্রী মোহাম্মদ বিন হাজি হাসানের সঙ্গে রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রতিরক্ষা সহযোগিতা বাড়ানো নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করলেন। এর আগে সিঙ্গাপুর এবং ফিলিপিন্সে গিয়েছিলেন তিনি।

Advertisement

ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলির সঙ্গে সম্পর্কের ঘনিষ্ঠতা বাড়িয়ে চিনকে বার্তা দেওয়া নয়াদিল্লির উদ্দেশ্য। এর আগেই জয়শঙ্কর চিনের সঙ্গে সমুদ্র-বিবাদে জড়িয়ে পড়া ফিলিপিন্সের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক করে সে দেশের সার্বভৌমত্বকে সমর্থন করার বার্তা দিয়েছিলেন। প্রতিক্রিয়া জানিয়েছিল বেজিং। আজ হাসানের সঙ্গে বৈঠকের পরে মালয়েশিয়ার বিদেশ মন্ত্রক বিবৃতি দিয়ে বলেছে, ‘দ্বিপাক্ষিক বিষয়ের বহুমুখী মাত্রার পাশাপাশি পারস্পরিক স্বার্থের সঙ্গে জড়িত আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়গুলিতে মতামত বিনিময়-সহ একটি ফলপ্রসূ ও খোলামেলা আলোচনা হয়েছে।’ জয়শঙ্কর তাঁর সমাজমাধ্যমের হ্যান্ডলে লিখেছেন, রাজনৈতিক, অর্থনৈতিক, প্রতিরক্ষা, ডিজিটাল, স্টার্ট আপ, মানুষের মধ্যে সংযোগ বাড়ানোর মতো বিষয়গুলিতে তাঁরা মতামত বিনিময় করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন