লেখকের পর এ বার প্রকাশক খুন ঢাকায়, আক্রান্ত আরও তিন

লেখকদের পর এ বার প্রকাশককেও মৌলবাদী জঙ্গিদের টার্গেট হলেন বাংলাদেশে। শনিবার দুষ্কৃতীরা পর পর হামলা চালাল দুই প্রকাশনা সংস্থার দফতরে। ঢাকার শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর দফতরে ঢুকে কুপিয়ে খুন করা হল সংস্থার মালিক ফয়সাল আবেদিন দীপনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৫ ২০:১৪
Share:

ফয়সাল আবেদিন দীপন

লেখকদের পর এ বার প্রকাশককেও মৌলবাদী জঙ্গিদের টার্গেট হলেন বাংলাদেশে। শনিবার দুষ্কৃতীরা পর পর হামলা চালাল দুই প্রকাশনা সংস্থার দফতরে। ঢাকার শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর দফতরে ঢুকে কুপিয়ে খুন করা হল সংস্থার মালিক ফয়সাল আবেদিন দীপনকে। খুনের পর দরজার তালা মেরে চলে যায় ঘাতক বাহিনী। বিকেল নাগাদ তাঁর দেহ উদ্ধার হলেও, পুলিশের সন্দেহ দুপুরের দিকে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা।

Advertisement

শনিবার দুপুরে একই কায়দায় হামলা হয়েছে শুদ্ধস্বর প্রকাশনার দফতরেও। এ বছর জানুয়ারিতে যে অভিজিত্ রায়কে বইমেলায় কুপিয়ে মেরেছিল মৌলবাদীরা, তাঁরই বই প্রকাশ করত শুদ্ধস্বর। দুপুর আড়াইটে নাগাদ প্রকাশনার কার্যালয় ঢুকে কোপানো হয় মালিক রশিদ টুটুলকে। এই হামলায় জখম হন আরও দু’জন।

অভিজিতের প্রকাশককেও খুনের চেষ্টা ঢাকায়, আক্রান্ত আরও ২ ব্লগার
কার কাছে বিচার চাইব?

Advertisement

আহত রশিদ টুটুল, তারেক রহিম এবং রণদীপম বসুকে গুরুতর জখম অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। তিন জনকে কোপানোর পর, এখানেও অফিসের দরজায় তালা মেরে পালিয়ে যায় তারা। পরে মহম্মদপুর থানার পুলিশ খবর পেয়ে এসে উদ্ধার করে তিন জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন