United States

আকাশ থেকে ‘তারা খসা’ পড়ল বাড়ির ছাদে! দেখেও বিশ্বাস করছে না প্রশাসন

পুলিশ অবশ্য সাধারণ আগুন দুর্ঘটনার অভিযোগই দায়ের করেছে। যদিও অন্য একটি সূত্রে জানা গিয়েছে, নাসা কিছুদিন আগেই জানিয়েছিল, নভেম্বর এর এই সময়ে ক্যালিফোর্নিয়ায় উল্কা বৃষ্টি হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২৩:২৬
Share:

বাড়ির একটি অংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে। ছবি: সংগৃহীত।

বাড়ির ছাদে উল্কা এসে পড়েছে বলে দাবি করলেন এক কৃষক। তার অভিঘাতে তাঁর বাড়ির একটি অংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে বলেও অভিযোগ করলেন তিনি। কিন্তু তাঁর সেই দাবি মানতে রাজিই নয় প্রশাসন।

Advertisement

উত্তর আমেরিকার ক্যালিফোর্নিয়ার ওই কৃষক ওই দুর্ঘটনার প্রমাণ দিয়েছেন। প্রশাসন কে তাঁর বাড়ির পুড়ে যাওয়া অংশটি দেখিয়েওছেন। কিন্তু প্রশাসন পাল্টা জানিয়েছে, যে সময়ে উল্কাপাত হয়েছে বলে দাবি করেছেন ওই কৃষক, তখন উল্কা বৃষ্টির কোনও খবর তাঁরা পাননি সংশ্লিষ্ট সরকারি দফতর থেকে।

ওই কৃষক যদিও জানিয়েছেন, তাঁর উপস্থিতিতেই ঘটেছে ঘটনাটি। তখন বাড়ি ভিতরেই ছিলেন তিনি। হঠাৎই খুব জোড়ালো আলো দেখতে পান তার পর প্রচণ্ড শব্দে ঘরদোর কেঁপে ওঠে তার। বাইরে বেরিয়ে দেখতে পান, তাঁর ঘরের দরজা থেকে ৩০ ফুট দূরত্বে তাঁর বাড়ির সদর দরজা এবং তার লাগোয়া ঘরটি ভেঙে পড়েছে এবং সেখানে আগুন জ্বলছে।

Advertisement

এ দিকে ওই একই সময়ের ওই এলাকার একটি ভিডিয়ো সামাজিক মাধ্যমে আলোড়ন ফেলেছে। তাতে স্পষ্ট দেখা যাচ্ছে আকাশ থেকে একটি জ্বলন্ত আগুনের গোলা এসে পড়ছে মাটিতে। তবে ভিডিয়ো টি অনেকটা দুর থেকে তোলায় কোথায় গিয়ে সেটি পড়ছে তা দেখা যায়নি। নিজের অভিযোগে ওই ভিডিয়োর কথাও জানিয়েছেন ওই কৃষক।

পুলিশকে গোটা ঘটনাটির বিবরণ দিয়েছিলেন তিনি। পুলিশ অবশ্য সাধারণ আগুন দুর্ঘটনার অভিযোগই দায়ের করেছে। যদিও অন্য একটি সূত্রে জানা গিয়েছে, নাসা কিছুদিন আগেই জানিয়েছিল, নভেম্বর এর এই সময়ে ক্যালিফোর্নিয়ায় উল্কা বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন