বাহরাইনে প্রত্যর্পণ রুখতে আদালতের দ্বারস্থ ফুটবলার

নভেম্বরে হানিমুন করতে তাইল্যান্ডে এসেছিলেন ২৫ বছরের এই ফুটবলার। ইন্টারপোলের রেড কর্নার নোটিস পেয়ে সেখানেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪২
Share:

সোমবার ব্যাঙ্ককের এক ফৌজদারি আদালতে হাকিম।—ছবি এএফপি।

বাহরাইনে প্রত্যর্পণ রুখতে তাইল্যান্ডের একটি আদালতের দ্বারস্থ হলেন শরণার্থী ফুটবলার হাকিম আল আরাইবি। ২০১৪-য় বাহরাইন থেকে পালান হাকিম। এর পরে শরণার্থী হিসেবে নাগরিকত্ব পান অস্ট্রেলিয়ায়। মেলবোর্নের দ্বিতীয় বৃহত্তম ফুটবল ক্লাবের হয়ে খেলতেন তিনি।

Advertisement

নভেম্বরে হানিমুন করতে তাইল্যান্ডে এসেছিলেন ২৫ বছরের এই ফুটবলার। ইন্টারপোলের রেড কর্নার নোটিস পেয়ে সেখানেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। বাহরাইনে হাকিমের বিরুদ্ধে একটি থানা ভাঙচুরের মামলা ছিল। তাতেই দশ বছর কারাদণ্ড হয় ওই ফুটবলারের। যদিও হাকিমের দাবি, ঘটনার সময়ে তিনি একটি ফুটবল ম্যাচ খেলছিলেন। গত সপ্তাহে তাইল্যান্ডের এক আইনজীবী আদালতে হাকিমের বাহরাইনে প্রত্যর্পণের আর্জি জানান।

সোমবার ব্যাঙ্ককের এক ফৌজদারি আদালতে দেখা গেল হাকিমকে। একটাই আবেদন তাঁর, ‘‘বাহরাইনে ফেরাবেন না।’’ হাকিমের দাবি, সে দেশে তাঁকে বন্দি করে অত্যাচার করা হয়েছে। তাঁর আইনজীবী মামলার নথি তৈরির জন্য আরও ৬০ দিন সময় চেয়েছেন। ২২ এপ্রিল কোর্টে নথি জমা করার কথা। হাকিমের মুক্তির দাবিতে সরব সমাজকর্মীরা। পাশে আছে অস্ট্রেলিয়া ও তাঁর ফুটবল দলও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন