Silvio Berlusconi

বার্লুস্কোনির প্রেমিকার জন্য ন’শো কোটি

গত ১২ জুন ৮৬ বছর বয়সে লিউকেমিয়ায় বার্লুস্কোনির মৃত্যু হয়। প্রথা মেনে বিয়ে না হলেও মৃত্যুর সময় মার্তাকে ‘স্ত্রী’ ডাকে সম্বোধন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ০৮:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

সম্প্রতি প্রয়াত হয়েছেন ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিয়ো বার্লুস্কোনি। ইটালির রাজনীতিতে এই বিতর্কিত ও বর্ণময় ব্যক্তিত্বের উইল সোমবার প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে, প্রেমিকা মার্তা ফ্যাসিনার জন্য ১০০ মিলিয়ান ইউরোর বেশি সম্পত্তি রেখে গিয়েছেন তিনি। যার ভারতীয় মূল্য ন’শো কোটি টাকারও বেশি।বছর ৩৩-এর মার্তা ফ্যাসিনা ২০১৮ থেকে ইটালির ফোর্সা ইটালিয়া দলের সদস্য ছিলেন। বর্তমানে তিনি বার্লুস্কোনির দলের ডেপুটি পদের দায়িত্বও সামলাচ্ছিলেন।

Advertisement

গত ১২ জুন ৮৬ বছর বয়সে লিউকেমিয়ায় বার্লুস্কোনির মৃত্যু হয়। প্রথা মেনে বিয়ে না হলেও মৃত্যুর সময় মার্তাকে ‘স্ত্রী’ ডাকে সম্বোধন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, আগেও দু’বার বিয়ে করেছিলেন বার্লুস্কোনি এবং বিবাহবিচ্ছেদ হয়। জীবনের শেষ তিন বছর ফ্যাসিনাই ছিলেন তাঁর সঙ্গী।মার্তাকে ১০০ মিলিয়ান ইউরোর পাশাপাশি পাঁচ সন্তানকেও সমান ভাবে সম্পত্তির ভাগ দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন