International news

‘আপনিই কি প্রিন্স হ্যারির বাবা?’ প্রশ্নের উত্তরে কী বললেন ডায়ানার প্রাক্তন প্রেমিক?

তাঁর রূপে মুগ্ধ ছিল তামাম পুরুষকুল। একাধিক সম্পর্ক, রসালো গুজব আর রহস্যে মোড়া ছিল ডায়ানার সংক্ষিপ্ত জীবন। ডায়ানায় মুগ্ধ আপামর পুরুষকূলের মধ্যে তিনিও ছিলেন এক জন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১১:২৩
Share:

ফাইল চিত্র।

তাঁর রূপে মুগ্ধ ছিল তামাম পুরুষকুল। একাধিক সম্পর্ক, রসালো গুজব আর রহস্যে মোড়া ছিল ডায়ানার সংক্ষিপ্ত জীবন। ডায়ানায় মুগ্ধ আপামর পুরুষকূলের মধ্যে তিনিও ছিলেন এক জন। তিনিও ভালবেসেছিলেন তাঁকে। গোপনে প্রেমও করেছেন দীর্ঘ দিন। ডায়ানার মৃত্যুর ২০ বছর পর অবশেষে সেই বহু চর্চিত সম্পর্ক নিয়ে মুখ খুললেন প্রিন্সেস অব ওয়েলস-এর প্রাক্তন প্রেমিক জেমস হিউইট।

Advertisement

সম্প্রতি ডায়নার বিংশতম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অস্ট্রেলিয়ার সেভেন’স সানডে নাইট চ্যানেলে একটি একান্ত সাক্ষাৎকারের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানেই ডায়নার সঙ্গে তাঁর গোপন সম্পর্কের কথা স্বীকার করে নেন জেমস।


ডায়না ও চার্লসের ছোট ছেলে প্রিন্স হ্যারি

Advertisement

১৯৮৬ সাল নাগাদ ডায়ানা তাঁকে ডেকেছিলেন ঘোড়াচালনা শেখানোর জন্য। সেখানেই প্রথম ডায়ানার সঙ্গে আলাপ হয়েছিল জেমসের। এর পর থেকেই মুগ্ধতার শুরু। জেমস বলেন, ‘‘তাঁকে দেখে প্রেমে না পড়ে থাকা যায় না।’’

আরও পড়ুন: ‘হ্যাঁ’ বলেও কর্ণের ছবি থেকে সরে গেলেন সলমন খান


পোলোর মাঠে ডায়নার সঙ্গে জেমস হিউইট

এর পরেই জেমসের দিকে মোক্ষম প্রশ্নটা ছুড়ে দেন সঞ্চালক। জেমসকে জি়জ্ঞাসা করা হয় তিনিই কী ডায়ানার ছোট ছেলে হ্যারির বাবা? জেমস জানান, তাঁর সঙ্গে ডায়নার ঘনিষ্ঠ সম্পর্ক হয়েছিল ঠিকই, কিন্তু তিনি হ্যারির বাবা নন।


এখন ইংল্যান্ডের এক প্রত্যন্ত এলাকায় একা থাকেন ৫৮ বছরের জেমস হিউইট।

১৯৯১-এ উপসাগরীয় যুদ্ধের সময় ট্যাঙ্ক কম্যান্ডারের কাজে যোগ দেন জেমস। সেই সময় তাঁদের সম্পর্কের কথা জানাজানি হয়ে যায়। নানা ধরনের স্পাইসি খবরে ভরতে থাকে খবরের কাগজের পাতা। ধীরে ধীরে দূরত্ব বাড়তে থাকে। নষ্ট হয়ে যায় তাঁদের সম্পর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন