Blast in Pakistan

পাকিস্তানে বাজারের মধ্যে বিস্ফোরণ, ঘটনায় মৃত্যু চার জনের, আহত ১৪

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আহতদের স্থানীয় রাখনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার বেশ কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৫
Share:

বালুচিস্তানের বরখানে রবিবার দুপুরে ঘটেছে এই বিস্ফোরণ। ছবি: সংগৃহীত।

পাকিস্তানের বাজারের মধ্যে বিস্ফোরণ। মারা গেলেন চার জন। আহত হলেন ১৪ জন। বালুচিস্তানের বরখানে রবিবার দুপুরে ঘটেছে এই কাণ্ড। স্থানীয় সংবাদ মাধ্যম ডন জানিয়েছে, রাখনি বাজারের মধ্যে একটি মোটরবাইকে রাখা ছিল স্বয়ংক্রিয় বিস্ফোরক (আইইডি)। তা ফেটে বিপত্তি।

Advertisement

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আহতদের স্থানীয় রাখনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার বেশ কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, রাখনি বাজারে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন কয়েক জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। পাকিস্তানের অর্থনীতি ধুঁকছে। এই পরিস্থিতিতে বিস্ফোরণের ঘটনা দুর্ভোগ বাড়িয়েছে। সে দেশে হাসপাতালে এখন যথেষ্ট ওষুধ বা পরিষেবা নেই। ফলে আহতদের চিকিৎসাও ব্যাহত হতে পারে বলে আশঙ্কা।

বালুচিস্তানের মুখ্যমন্ত্রী আবদুল কুদ্দুস বিজ়েনজোর থেকে বিস্ফোরণের রিপোর্ট তলব করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মুখ্যমন্ত্রী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন, ‘‘যাঁরা রক্তপাত ঘটায়, তাঁরা মানবতার শত্রু।’’ এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি। সম্প্রতি বালুচিস্তানে নাশকতার ঘটনা বেড়েছে। সন্ত্রাস ঠেকাতে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। তার পরেও বিস্ফোরণের ঘটনা ঘটছেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন