১০০ বছর পর মেয়ে জন্মাল এই পরিবারে!

এখনও এ দেশে এমন বহু পরিবার রয়েছে যেখানে কন্যা সন্তানের আগমনে মুখ ভার হয়ে যায়। ঠিক ততটা খুশি হতে পারেন না, যতটা আনন্দ পান একটি ছেলে সন্তান জন্মের খবরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মে ২০১৬ ১৫:৫১
Share:

এখনও এ দেশে এমন বহু পরিবার রয়েছে যেখানে কন্যা সন্তানের আগমনে মুখ ভার হয়ে যায়। ঠিক ততটা খুশি হতে পারেন না, যতটা আনন্দ পান একটি ছেলে সন্তান জন্মের খবরে। কিন্তু দীর্ঘদিন ধরে যে পরিবারে আসেনি কোনও ফুটফুটে মেয়ে, গত এক শতাব্দী যে বংশে শোনা যায়নি পুঁচকে কোনও পরির হাসির আওয়াজ, সেই ঘরের প্রতিটি মানুষ কিন্তু একটি ছোট্ট মেয়ের জন্য ইশ্বরের কাছে করেছেন বহু প্রার্থনা। অবশেষে ১০২ বছর পরে এল সে। যেন ছোট্ট একটি ডল পুতুল।

Advertisement

আইডাহোর আন্ডারডাহল পরিবার। গত চার প্রজন্ম ধরে সেই পরিবারে কোনও কন্যা সন্তান নেই। ১৯১৪ সালে এই বংশে এক মেয়ের জন্ম হয়েছিল। সেই শেষ। তারপর থেকে শুধুই ছেলে সন্তান জন্মেছে আন্ডারডাহল পরিবারে। অবশেষে বহু প্রতীক্ষার পর গত ১২ এপ্রিল ঘর আলো করে এসেছে কন্যা সন্তান। তাঁর নাম রাখা হয়েছে অরেলিয়া। আপাতত পরিবারের সকলের নয়নের মণি হয়ে দিন কাটছে ছোট্ট অরেলিয়ার।

Advertisement

আরও পড়ুন

কৃমি দূরে রাখতে খান এই ১০ খাবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন