Bailey Sellers

পাঁচ বছর ধরে জন্মদিনে মৃত বাবার শুভেচ্ছা চিঠি পান মেয়ে!

বাবার মৃত্যুর পর বাবার হাতে লেখা চিঠি হাতে পেলে অবাক হওয়াটাই তো স্বাভাবিক! নিজে দাঁড়িয়ে থেকে ক্যানসার আক্রান্ত বাবার শেষকৃত্য করেছে মেয়েটি৷ তা হলে মৃত্যুর এক বছর পর তাঁর নিজের হাতে লেখা শুভেচ্ছা চিঠি এল কী ভাবে!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৭ ১০:৫২
Share:

বাবার সঙ্গে বেইলি সেলার্স। ছবি: টুইটার।

জন্মদিনে কুরিয়ারে আসা একটি উপহারের খাম খুলতেই চমকে উঠেছিল বছর সতেরোর মেয়েটি। কারণ, খামের ভেতর থেকে বেরিয়ে এসেছিল বাবার হাতের লেখায় একটি ছোট্ট চিঠি। জন্মদিনের শুভেচ্ছা! সঙ্গে এক তোড়া ফুল।

Advertisement

ভাবছেন এতে এত অবাক হওয়ার কী আছে! বাবা কি তাঁর মেয়েকে জন্মদিনে উপহার পাঠাতে পারেন না! পারেন বৈকি। তবে বাবার মৃত্যুর পর বাবার হাতে লেখা চিঠি হাতে পেলে অবাক হওয়াটাই তো স্বাভাবিক! নিজে দাঁড়িয়ে থেকে ক্যানসার আক্রান্ত বাবার শেষকৃত্য করেছে মেয়েটি৷ তা হলে মৃত্যুর এক বছর পর তাঁর নিজের হাতে লেখা শুভেচ্ছা চিঠি এল কী ভাবে!

আরও পড়ুন: বাঘ বেরিয়ে পড়ল খাঁচা থেকে, তার পর... দেখুন ভিডিও

Advertisement

এক সঙ্গেই বিশ্বজয় করছে হেনরি আর বালু!

ঘটনাটি আমেরিকার টেনেসির। জন্মদিনে বাবার থেকে শুভেচ্ছা বার্তা পেয়ে সে দিন চমকে গিয়েছিল বেইলি সেলার্স। পরে খোঁজ নিয়ে সে জানতে পারে, তাঁর ক্যানসার আক্রান্ত বাবা মাইকেল মৃত্যুর আগেই একটি সংস্থাকে পাঁচ বছরের জন্য আগাম টাকা দিয়ে গিয়েছিলেন মেয়ের জন্মদিনের উপহারের জন্য৷ যাতে তাঁর অবর্তমানেও অন্তত জন্মদিনে মেয়ে তাঁকে কাছে পায়।

এ বছর বাবার পাঠানো শেষ চিঠি হাতে পেয়েছ বেইলি। এখন তিনি ২১ বছরের যুবতী। বাবার সঙ্গে সমুদ্রের ধারে নিজের ছোটবেলার একটি ছবির সঙ্গে বাবার হাতে লেখা শেষ চিঠিটি টুইট করেন তিনি। বেইলির এই টুইটটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। মাত্র পাঁচ দিনেই সেই টুইটে ১৪ লক্ষেরও বেশি লাইক জমা হয়েছে। সংখ্যাটা এখনও বেড়েই চলেছে। জানেন বেইলিকে লেখা তাঁর বাবার শেষ চিঠিতে কি লেখা রয়েছে?

“যত দিন না আমাদের আবার দেখা হচ্ছে, এটাই আমার শেষ প্রেমপত্র। আমি চাই না আমার জন্য তুমি আর দুঃখ পাও। আমি সব সময় তোমার সঙ্গে আছি। ভাল থেকো। ভালবাসা নিও।—বাবা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন