nigeria

Gunmen attack in Nigeria: নাইজেরিয়ায় গির্জায় বন্দুকবাজদের হামলা, গুলিতে নিহত অন্তত ৫০

ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক গির্জায় প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন। সেই সময় বন্দুকবাজেরা গুলি চালায়।

Advertisement

সংবাদ সংস্থা

নাইজেরিয়া শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ০১:৩৭
Share:

গির্জায় হামলার পর বাড়ানো হয়েছে নিরাপত্তা। ছবি রয়টার্স

নাইজেরিয়ায় একটি গির্জায় বন্দুকবাজদের হামলায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে একটি সংবাদ সংস্থা জানিয়েছে।

Advertisement

স্থানীয় এক প্রশাসনিক কর্তা ওগুনমোলাসুয়ি ওলুওলে জানিয়েছেন, ওন্ডো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন। সেই সময় একাধিক বন্দুকবাজ গির্জায় এলোপাথারি গুলি চালাতে থাকে। এই হামলায় বেশ কয়েক জন শিশু মারা গিয়েছে।

যদিও গুলিতে ঠিক কত জন নিহত হয়েছেন সরকারি ভাবে তা এখনও জানানো হয়নি। তবে আশঙ্কা করা হচ্ছে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। ঘটনার সময়কার একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, রক্তে ভেসে যাচ্ছে গির্জা। সেই রক্তের উপর পড়ে রয়েছেন চার্চে প্রার্থনা করতে আসা মানুষরা।

Advertisement

এই ঘটনায় শোক প্রকাশ করে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারি বলেন,‘‘ যাই হোক না কেন, নাইজেরিয়া কখনও খারাপ মানুষের কাছে হার মানবে না। অন্ধকার কখনই আলোকে জয় করবে না।’’

তবে গির্জায় এই হামলার পিছনে কারা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলির মধ্যে অন্যতম। তবে সেখানে কিছু দিন ধরে পশুপালক এবং কৃষকদের মধ্যে অশান্তি চলছে। সেই অশান্তির জেরেই এই হামলা কি না তা স্পষ্ট নয়। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এই হামলার ঘটনায় এলাকার বাসিন্দারাও বেশ হতবাক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন