Gunman Attack

বন্দুকবাজের হানায় দক্ষিণ আফ্রিকায় হত আট

রবিবার বিকেলে নিজের বাড়িতে জন্মদিন উদ্‌যাপন করছিলেন এক ব্যক্তি, সেখানেই এই হামলা। সেই সময় দু’জন বন্দুকবাজ বাড়ির মধ্যে ঢুকে গুলি চালাতে শুরু করে। তাঁদের মধ্যে ছিলেন বাড়ির মালিকও।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ০৫:৪৬
Share:

ঘটনাস্থলেই মৃত্যু হয় আট জনের। প্রতীকী ছবি।

চলছিল জন্মদিনের অনুষ্ঠান। তারই মাঝে হল বন্দুকবাজের হানা। হামলায় মৃত্যু হল তিন মহিলা-সহ আট জনের। রবিবার দক্ষিণ আফ্রিকার ইস্ট কেপ অঞ্চলের গেবের্খার ঘটনা।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলে নিজের বাড়িতে জন্মদিন উদ্‌যাপন করছিলেন এক ব্যক্তি, সেখানেই এই হামলা। দক্ষিণ আফ্রিকার পুলিশের তরফে একটি বিবৃতিতে জানা গিয়েছে, সেই সময় দু’জন বন্দুকবাজ বাড়ির মধ্যে ঢুকে গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় আট জনের। তাঁদের মধ্যে ছিলেন বাড়ির মালিকও। গুরুতর ভাবে আহত হন তিন জন। তাঁরা এখন হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার ঘটনাস্থলটি খতিয়ে দেখেন পুলিশ মন্ত্রী ভেকি কেলে। এই ঘটনার নিন্দা করে তিনি বলেন, ‘সকলেই চান দ্রুত তদন্ত হোক। তবে আমরা আর একটু সময় চাইছি।’ তিনি আরও জানিয়েছেন, কী কারণে এই হামলা চালানো হয়েছে, তা এখনও স্পষ্ট হয়নি। তবে, তদন্ত এগোচ্ছে জোরকদমেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন