Viral Video

প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে পোষ্য, নিথর দেহের পাশে ভিজল চোখ, ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োটি পুরনো। বছর ছ’য়েক আগে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে মৃত্যু হয় এক যুবকের। প্রভুকে শেষ বারের মতো বিদায় জানাতে গিয়েছিল তাঁদের পোষা কুকুর মলি।

Advertisement

সংবাদ সংস্থা

ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৩:৩০
Share:

প্রভুর মৃতদেহের পাশে পোষা কুকুর। ছবি: টুইটার

হাসপাতালের বিছানায় শুয়ে আছেন প্রভু। দেহে প্রাণ নেই। চেষ্টা করেও চিকিৎসকরা তাঁকে বাঁচাতে পারেননি। প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে এসেছে প্রিয় পোষ্য। তার করুণ অভিব্যক্তির ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ভিডিয়োটি পুরনো। বছর ছ’য়েক আগে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে মৃত্যু হয় এক যুবকের। তাঁর নাম রিয়ান জেসেন (৩৩)। হাসপাতালে প্রভুকে শেষ বারের মতো বিদায় জানাতে গিয়েছিল তাঁদের পোষা কুকুর মলি। সেই দৃশ্যের ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন মৃতের দিদি। তার পর থেকেই তা ভাইরাল।

ভিডিয়োতে দেখা গিয়েছে, হাসপাতালের শয্যায় শুয়ে থাকা যুবকের নাকে পাইপ লাগানো। তিনি নিথর। তাঁর দেহের কাছে নিয়ে যাওয়া হয়েছে কুকুরটিকে। সে প্রভুর মুখের কাছে মুখ নিয়ে গিয়ে গন্ধ শুঁকছে। করুণ ভাবে এ দিক ও দিক তাকিয়ে পরিস্থিতি বোঝার চেষ্টা করছে সারমেয়। পাশ থেকে তার মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন পরিবারের লোকজন।

Advertisement

ভিডিয়োটি পোস্ট করে মৃতের দিদি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। পোস্টে তিনি লিখেছেন, ‘‘আমার ভাইয়ের কুকুরটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার অনুমতি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ খুব ভাল কাজ করেছে। এতে ও বুঝতে পারল, কেন ওর প্রভু আর কখনও বাড়ি ফিরবে না।’’ কুকুরটির জন্য শুভাকাঙ্ক্ষীদের চিন্তা করতে বারণও করেছেন তিনি। জানিয়েছেন, তাঁরা আদরের মলির খেয়াল রেখেছেন। সে ভাল আছে।

৬ বছরের পুরনো ভিডিয়োটি সম্প্রতি সমাজমাধ্যমে নতুন করে ভাইরাল হয়েছে। ভিডিয়োটির নীচে নানা জনে নানা মন্তব্য করেছেন। কুকুরের সঙ্গে মানুষের বন্ধন যে কত দৃঢ়, সে কথাই মনে করিয়ে দিয়েছে এই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন