Zimbabwe

নাকে আঙুল ভরে কুমিরের গ্রাস থেকে তিন বছরের ছেলেকে উদ্ধার মায়ের

সম্প্রতি ঘটনাটি ঘটেছে সে দেশের গোরানেঝৌ জাতীয় উদ্যানের কাছে রান্ডার নদীর ধারে।

Advertisement

সংবাদ সংস্থা 

হারারে শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২০ ১০:৪৭
Share:

প্রতীকী চিত্র।

কুমিরের নাকে আঙুল ভরে, নিজের তিন বছরের ছেলেকে কুমিরের গ্রাস থেকে উদ্ধার করে রাতারাতি নায়ক বনেছেন জিম্বাবোয়ের এক মা। সম্প্রতি ঘটনাটি ঘটেছে সে দেশের গোরানেঝৌ জাতীয় উদ্যানের কাছে রান্ডার নদীর ধারে।

Advertisement

নিজের দুই ছেলেকে সঙ্গে নিয়ে রান্ডার নদীতে মাছ ধরতে গিয়েছিলেন ৩০ বছরের মাউরিনা মুসিসিনয়ানা। ছেলেদের নদীর ধারে ছাতার তলায় রেখে ধরছিলেন মাছ। হঠাৎ চিৎকার শুনতে পান তিনি। ছুটে গিয়েই দেখেন ছাতা নদীতে। আর একটা কুমির তাঁর তিন বছরের ছেলে জিডিয়নকে মুখে করে ধরে নিয়ে যাচ্ছে। তা দেখে এক মুহূর্ত দেরি না করে, কুমিরের কাছে গিয়ে তার নাক আঙুল দিয়ে বন্ধ করে দেন। তাতে কুমিরের কামড় আলগা হতেই অন্য হাত দিয়ে কুমিরের গ্রাস থেকে ছাড়িয়ে নেন নিজের ছেলেকে। কুমির জলে টেনে নিয়ে যাওয়ার আগেই তার কবল থেকে মাউরিনা বাঁচিয়ে নেন নিজের ছোট্ট ছেলেকে।

জিম্বাবোয়ের একটি সংবাদমাধ্যমকে এ ব্যাপারে মাউরিনা বলেছেন, ‘‘চিৎকার শুনতে পেয়েই ছুটে যায় আমি। তার পরই দেখি ছেলেকে ধরে নিয়ে যাচ্ছে বিশালাকার কুমির। বড়দের কাছে শিখেছিলাম কুমিরের নাক বন্ধ করলে তার শক্তি কমে যায়। সঙ্গে সঙ্গে আঙুল দিয়ে কুমিরের নাক বন্ধ করার চেষ্টা করি।’’

Advertisement

এই ঘটনার পরই মাউরিনা ছেলেকে নিয়ে যান হাসপাতালে। সেখানে জিডিয়নের চিকিৎসা চলছে। চিকিৎসাতে ছোট্ট ছেলেটি ভালই সাড়া দিচ্ছে। তাঁর শারীরিক অবস্থারও উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: যেন সিনেমার দৃশ্য! ফাঁকা রাস্তায় ধাক্কা মেরে শূন্যে উড়ল গাড়ি

আরও পড়ুন: অতিমারির উৎস কি উহানের ল্যাব?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন