Citibank

বছরে মাইনে ৯ কোটি, লন্ডনে ক্যান্টিন থেকে খাবার চুরির অভিযোগে চাকরি গেল ভারতীয় ব্যাঙ্কারের

লণ্ডনের ক্যানারি ওয়ারফে সিটিব্যাঙ্কের ইউয়োপীয় হেডকোয়ার্টারে উচ্চদস্থ অফিসার হিসেবে বহাল ছিলেন পারস শাহ। পরেশের বাৎসরিক আয় আনুমানিক ৯ কোটি ২০ লক্ষ টাকা। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ২২:৩৭
Share:

পারস শাহ। ছবি ফেসবুক থেকে নেওয়া

ক্যান্টিন থেকে খাবার চুরির অভিযোগে লন্ডনে কাজ হারালেন এক উচ্চপদস্থ ভারতীয় ব্যাঙ্ককর্মী। ঘটনাটি সামনে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

লণ্ডনের ক্যানারি ওয়ারফে সিটিব্যাঙ্কের ইউয়োপীয় হেডকোয়ার্টারে উচ্চদস্থ অফিসার হিসেবে বহাল ছিলেন পারস শাহ। পরেশের বাৎসরিক আয় আনুমানিক ৯ কোটি ২০ লক্ষ টাকা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারি মাসেই সিটিব্যাঙ্কের বন্ড ট্রেডিং বিভাগের আধিকারিক পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়।

ইউরোপে ক্রেডিট ট্রেডারদের মধ্যে অন্যতম সেরা ছিলেন পারস। তাঁর এক সহকর্মীর কথায়, ‘‘সকলেই ওঁকে পছন্দ করতেন। কাজের জগতে ও খুব সফলও ।’’ এইচএসবিসিতে সাত বছর কাটিয়েছেন পারস। তার পর ২০১৭ সালে পারস সিটিগ্রুপে যোগ দেন তিনি। খুব অল্প সময়ের মধ্যে সাফল্যের শিখরে পৌঁছেছিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন:শ্লীলতাহানির অভিযোগ, গণেশ আচার্যর বিরুদ্ধে এফআইআর দায়ের নৃত্যশিল্পীর
আরও পড়ুন:হিন্দু হস্টেল নিয়ে প্রেসিডেন্সিতে ঘেরাও ৩০ ঘণ্টা, অসুস্থ হয়ে ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য

ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট অনুযায়ী, সামনেই সংস্থার সিনিয়ার কর্মীদের বোনাস পাওয়ার কথা ছিল। তাঁর এক সপ্তাহ আগেই অভিযোগের আঙুল ওঠে পারসের বিরুদ্ধে। সংস্থা থেকে বিতাড়িত হন তিনি। যদিও পারস এই কাজ কতবার করেছেন তা জানা যায়নি।একাধিক সংবাদমাধ্যম থেকে যোগাযোগ করা হলেও, পারস এই বিষয়ে মুখ খুলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন