hawaii

Huge Sea Wave: দোতলা বাড়ি টপকে আছড়ে পড়ল সমুদ্রের বিশাল ঢেউ! ভয়ানক ভিডিয়ো প্রকাশ্যে

স্থানীয় সূত্রে খবর, প্রবল হাওয়ার দাপটে সেই ঢেউ ২০ ফুট উঁচুতে উঠেছিল। আর সেই ঢেউই সমুদ্রলাগোয়া দোতলা বাড়ি টপকে রাস্তায় আছড়ে পড়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

হনুলুলু শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৮:০২
Share:

ঢেউ আছড়ে পড়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

কয়েক দিন আগেই একটি ভি়ডিয়ো ভাইরাল হয়েছিল সমুদ্রের ধারে বিয়ের অনুষ্ঠান চলাকালীন রিসর্টের দেওয়াল টপকে আছড়ে পড়েছিল সমুদ্রের বিশাল ঢেউ। ঘটনাটি ছিল হাওয়াই দ্বীপের। এ বার দোতলা বাড়ি টপকে আছড়ে পড়ল ঢেউ। এ বারও ঘটনাস্থল হাওয়াই।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, প্রবল হাওয়ার দাপটে সেই ঢেউ ২০ ফুট উঁচুতে উঠেছিল। আর সেই ঢেউই সমুদ্রলাগোয়া দোতলা বাড়ি টপকে রাস্তায় আছড়ে পড়েছিল। স্থানীয় বাসিন্দাদের দাবি, এত ভয়ানক দৃশ্য আগে কখনও দেখেননি তাঁরা।

হনুলুলুর ন্যাশনাল ওয়েদার সার্ভিস-এর আবহবিজ্ঞানী ক্রিস ব্রেঞ্চলে জানিয়েছেন, বেশ কয়কেটি কারণে এই বিশাল ঢেউয়ের সৃষ্টি হতে পারে। তবে ২০ ফুট উঁচু ঢেউ খুবই কম দেখা যায়। কয়েক দশক পর এমন উঁচু ঢেউ দেখা গেল।

Advertisement

সারা অ্যাকারম্যান নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমি ছবি তুলছিলাম। হঠাৎই সমুদ্রের জল দোতলা সমান বাড়ি ছাপিয়ে রাস্তায় এসে পড়ল। কী ভয়ানক দৃশ্য ছিল সেটি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন