Humpback Whale

Humpback Whale: কায়াকসমেত দুই মহিলাকে গিলে নিল হাম্পব্যাক তিমি! ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

হাম্পব্যাক তিমিদের বিচরণক্ষেত্র হিসেবে পরিচিত ক্যালিফোর্নিয়ার স্যান লুইস ওবিস্পো বে। দেশ-বিদেশের বহু পর্যটক এই তিমিদের দেখার জন্য আসেন

Advertisement

সংবাদ সংস্থা

ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৪:১০
Share:

দুই মহিলাকে গিলে নেওয়ার সেই দৃশ্য।

কায়াকের মধ্যে বসে হাম্পব্যাক তিমির মাছ শিকার দেখছিলেন দুই বন্ধু। মাছের ঝাঁককে তাড়া করতে করতে হঠাৎই ওই দু’জনের কাছে চলে আসে হাম্পব্যাক তিমিটি। মাছের ঝাঁকটি তখন ওই দু’জনের কায়াকের একেবারে নীচে চলে আসে। সেই ঝাঁককে শিকার করতে গিয়ে দুই বন্ধুকে কায়াকসমেত গিলে নেয় তিমিটি। ভয়ানক সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

Advertisement

হাম্পব্যাক তিমিদের বিচরণক্ষেত্র হিসেবে পরিচিত ক্যালিফোর্নিয়ার স্যান লুইস ওবিস্পো বে। দেশ-বিদেশের বহু পর্যটক এই তিমিদের দেখার জন্য আসেন। তেমনই বন্ধু ম্যাকসরলির বাড়িতে ঘুরতে এসেছিলেন লিজ কট্রিয়েল। তাঁকে এক প্রকার জোর করেই তিমিদের বিচরণক্ষেত্রে নিয়ে গিয়েছিলেন ম্যাকসরলি। দু’জনে বেশ তিমি মাছ শিকার দেখছিলেন। তখনই এই দুর্ঘটনা ঘটে।

যদিও দু’জনেই বরাতজোরে বেঁচে গিয়েছেন। সে দিনের ঘটনা বর্ণনা করতে গিয়ে শিউরে উঠেছিলেন ম্যাকসরলি। তিনি বলেন, “আমাদের খুব কাছে তিমি ঘোরাফেরা করছিল। তার পরই দেখলাম আমি আর কট্রিয়েল কায়াকসমেত হঠাৎ জল থেকে কয়েক ফুট উঁচুতে উঠে গিয়েছি। তার পরই সব অন্ধকার। তিমির মুখটা বন্ধ হচ্ছিল, আর আমরা ভিতরে চলে যাচ্ছি! খুব কাছ থেকে যেন মৃত্যু দেখছিলাম।” যদিও আশ্চর্যজনক ভাবে বেঁচে গিয়েছেন দু’জনেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন