imran khan

Imran Khan: রক্ষাকবচের মেয়াদ শেষে, ২৫ অগস্টই গ্রেফতার হবেন ইমরান, বলছেন পাক অভ্যন্তরীণ মন্ত্রী

শনিবার ইসলামাবাদের জনসভায় পুলিশ আধিকারিক এবং এক জন মহিলা বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৬:৪৮
Share:

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি।

আদালত তাঁকে রক্ষাকবচ দিয়েছে। সেই রক্ষাকবচের মেয়াদ ফুরলেই গ্রেফতার হবেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বললেন সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ।

Advertisement

সন্ত্রাসদমন আইনে পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরানকে অভিযুক্ত করা হয়েছে। এই প্রেক্ষিতে সোমবার তিনি ইসলামাবাদ হাই কোর্ট থেকে গ্রেফতারি থেকে রক্ষাকবচ নেন। সেই রক্ষাকবচের মেয়াদ শেষ হচ্ছে ২৫ অগস্ট, বৃহস্পতিবার।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, এর মধ্যেই পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের তরফে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। সেখানে পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতার করার অনুমতি চাওয়া হয়। এর পর অভ্যন্তরীণ মন্ত্রী রানা জানিয়ে দিলেন, আদালতের দেওয়া রক্ষাকবচের মেয়াদ শেষ হলেই গ্রেফতার হবেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী।

Advertisement

ইমরানের বিরুদ্ধে ২০ অগস্ট, শনিবার ইসলামাবাদের জনসভায় পুলিশ আধিকারিক ও এক জন মহিলা বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে সন্ত্রাসদমন আইনে মামলা হয়। সেই মামলাতেই এ বার সম্ভবত গ্রেফতারির মুখে পড়তে চলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

এ দিকে ইমরানের সমস্যা আরও বাড়ছে। ইসলামাবাদ হাই কোর্টে ইমরানের বিরুদ্ধে অবমাননার মামলা শুরু করেছে। এক জন মহিলা দায়রা বিচারকে হুমকি দেওয়ার প্রেক্ষিতেই এই মামলা। সেই মামলার প্রথম শুনানি আগামী মঙ্গলবার। এই প্রেক্ষিতেই জল্পনা তৈরি হয়েছে, সেই মামলার প্রথম শুনানির আগেই কি গ্রেফতার হয়ে যাবেন ইমরান?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন