Tiktok challenge

জনপ্রিয়তা পেতে এবার ‘বিপজ্জনক’ নুন চ্যালেঞ্জ!

এক্ষেত্রে মুখ ভর্তি নুন খেতে দেখা যাচ্ছে এক টিকটক ইউজারকে। নুন খেয়ে তার অবস্থা কী হচ্ছে তাও দেখা যাচ্ছে। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ১৭:৫৩
Share:

নুন খাওয়ার চ্যালেঞ্জ। ছবি: টিকটক থেকে নেওয়া।

ফের নতুন এক বিপজ্জনক চ্যালেঞ্জ ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এবার নুন নিয়ে চ্যালেঞ্জে মজছেন নেটাগরিকরা। আর এই নুন চ্যালেঞ্জে শরীরে বিষক্রিয়ার বিপদ হতে পারে বলে জানিয়েছেন চিকিত্সকরা। তাই চ্যালেঞ্জ যেমন ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়, তেমন এটি এড়িয়ে চলার আবেদনও করছেন অনেকে।

Advertisement

নতুন এই চ্যালেঞ্জ আগে ইউটিউবে ভাইরাল হয়েছিল দারুচিনি চ্যালেঞ্জ। সেক্ষেত্রে এক মিনিটে বড় এক চামচ দারুচিনি গুঁড়ো খেতে হত। খাওয়ার সময় কোনও তরল পদার্থ খাওয়া যাবে না। নুন চ্যালেঞ্জটিও একই রকম। এক্ষেত্রে মুখ ভর্তি নুন খেতে দেখা যাচ্ছে এক টিকটক ইউজারকে। নুন খেয়ে তার অবস্থা কী হচ্ছে তাও দেখা যাচ্ছে। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এক ব্রিটিশ সংবাদপত্র, সিমরন দেও নামে এক বিশেষজ্ঞকে উদ্ধৃত করে জানিয়েছে, অতিরিক্ত নুন খাওয়া স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক। অতিরিক্ত নুন খেলে শুধু যে বমি হবে তাই নয়, শরীরে খিঁচুনি বা বিষক্রিয়াও হতে পারে।

Advertisement

আরও পড়ুন: আকাশে জ্বালানি ভরছে বিশাল বোমারু বিমান, ভিডিয়ো ছড়িয়ে দিল রুশ প্রতিরক্ষা মন্ত্রক

দেখুন সেই দারুচিনি চ্যালেঞ্জ:

অনেক নেটাগরিকই তাই এমন বিপজ্জনক খেলা থেকে বিরত থাকার আবেদন করছেন। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেতে গিয়ে নিজের শারীরিক ক্ষতি করার কোনও মানে হয় না বলে মত প্রকাশ করেছেন।

আরও পড়ুন: ‘প্রায় নগ্ন’ ছবি প্রকাশ্যে, ক্ষোভ উগরে দিলেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমাইমা

দেখুন সেই ভিডিয়ো:

salt challenge!! this was disgusting 😂 ##foryoupage ##foryou ##featurethis ##viral

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন