Viral

Viral: পোষা টিয়া নিখোঁজ, সন্ধান পেতে ৫০ হাজার টাকার পুরস্কার ঘোষণা, ঢাকায় পড়ল পোস্টার

টিয়ার মালিক জানিয়েছেন, পাখিটি সারা দিন বাড়িতে ছাড়াই থাকত। সকলের সঙ্গে সে ঘুরে বেড়াত। রাতে তাকে রেখে দেওয়া হত খাঁচায়।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ২৩:৩৭
Share:

ছবি: ফেসবুক

ঢাকার গুলশন এখন ছেয়ে গিয়েছে এক পোষা টিয়ার নিখোঁজ-বার্তায়। চারিদিকে পোস্টার, তাতে লেখা, ‘পাখি হারানো বিজ্ঞপ্তি, সন্ধানদাতার পুরস্কার ৫০,০০০’। এর পরে লেখা আছে, ‘কিউই (টিয়া) পাখিটি নিজের নাম বলতে পারে।’ বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, পাখিটির মালিক ফাইজা ইব্রাহিম গুলশন-১ এলাকার বাসিন্দা। তাঁর পাখির নাম কিউই। তাঁকেই খুঁজে পাওয়া যাচ্ছে না ৩ অক্টোবর থেকে।

Advertisement

টিয়ার মালিক জানিয়েছেন, পাখিটি সারাদিন বাড়িতে ছাড়াই থাকত। সকলের সঙ্গে সে ঘুরে বেড়াত। রাতে তাকে রেখে দেওয়া হত খাঁচায়। এই পাখিটি আসলে সান কন্যুর প্রজাতির পাখি। দক্ষিণ আমেরিকা থেকে আনা। বড় সাধের পোষ্যকে হারিয়ে তাই ভেঙে পড়েছেন ইব্রাহিম।

Advertisement

তবে পাখিটির বাজারমূল্য অনেক। একটি পূর্ণবয়সের একজোড়া প্রজননক্ষমতা সম্পন্ন এই প্রজাতির পাখির দাম ৫০ হাজার টাকা। একটি পাখির দাম কম করে ২০ হাজার আর নবজাতকের দাম ১২ হাজার টাকা। যদিও এর আগেও ইব্রাহিমের কাছ থেকে এই পাখি হারিয়েছে। এই নিয়ে তিন বার হারিয়ে গেল পাখিটি। ইব্রাহিম জানিয়েছেন, এর আগেও পাখি খুঁজে পেতে পুরস্কারের কথা ঘোষণা করেছিলেন। প্রতিবারই তাই করেন। তিনি মনে করেন, কেউ কষ্ট করে পাখি খুঁজে দেবেন, তাঁকে পুরস্কার দেওয়া উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন