Indian Navy

হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলা, ভারতীয় নৌসেনা উদ্ধার করল লাইবেরিয়ার আক্রান্ত জাহাজকে

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, এডেনের প্রায় ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলার হওয়ার মধ্যেই লাইবেরিয়ার একটি বাণিজ্যে জাহাজকে ২৮ জন নাবিক-সহ উদ্ধার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ২২:৩১
Share:

জলদস্যুদের কবলে পড়া একটি জাহাজকে উদ্ধার করল ভারতীয় নৌসেনা। ছবি: সংগৃহীত।

এডেন উপসাগরে জলদস্যুদের কবলে পড়া একটি জাহাজকে উদ্ধার করতে গিয়ে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠীর হামলার মুখে পড়তে হল ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজকে। তবে তা উপেক্ষা করেই দায়িত্ব পালন করলেন নৌসেনারা।

Advertisement

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, এডেনের প্রায় ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলার হওয়ার মধ্যেই লাইবেরিয়ার একটি বাণিজ্যে জাহাজকে ২৮ জন নাবিক-সহ উদ্ধার করা হয়। সোমবার বিকেলে হুথি বিদ্রোহীদের ড্রোন-ক্ষেপণাস্ত্রের হামলার ওই ঘটনার ক্ষতিগ্রস্থ হয় ওই বাণিজ্য জাহাজটি।

গাজ়া ভূখণ্ডে ইজ়রায়েল-হামাস সংঘাতের জেরে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথিরা লোহিত সাগরে এবং এডেন উপসাগরে ড্রোন হামলা অব্যাহত রেখেছে। ‘আক্রান্ত’ হয়েছে বিভিন্ন দেশের পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ। সেখানে জাহাজগুলিকে নিরাপত্তা দিতে এগিয়ে এসেছে ভারতের নৌসেনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন