Murder

ব্ল্যাকমেল করত সহপাঠী, আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে কুপিয়ে খুন কোরিয়ার তরুণের

স্থানীয় ম্যাজিস্ট্রেট আদালতে জিমিকে তোলা হলে তিনি চিৎকার করে বলতে থাকেন, “আমাকে ও ব্ল্যাকমেল করেছে”। কিন্তু কী ধরনের ব্ল্যাকমেল, তার কোনও সদুত্তর পাওয়া যায়নি জিমির কাছ থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ২২:০১
Share:

প্রতীকী ছবি।

আমেরিকায় এক ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠল তাঁরই সহপাঠী, এক কোরীয় পড়ুয়ার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে আমেরিকার ঐতিহ্যমণ্ডিত পারডু বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে। অভিযুক্ত ছাত্রের দাবি, সহপাঠী তাঁকে নানা সময় ব্ল্যাকমেল করত। যদিও তাঁকে প্রাণে মেরে ফেলার জন্য আদালতে দাঁড়িয়ে দুঃখপ্রকাশ করেছেন তিনি।

Advertisement

হত পড়ুয়ার নাম মণীশ ছেড়া (২০)। গত বুধবার আমেরিকার ইন্ডিয়ানাপোলিস প্রদেশে বিশ্ববিদ্যালয় চত্বরের ভিতর থেকেই তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মণীশকে খুন করার অভিযোগে জিমি শা (২২) নামক ওই কোরীয় পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় ম্যাজিস্ট্রেট আদালতে জিমিকে তোলা হলে তোলা হলে তিনি চিৎকার করে বলতে থাকেন, “আমাকে ও ব্ল্যাকমেল করেছে।” কিন্তু কী ধরনের ব্ল্যাকমেল, তার কোনও সদুত্তর পাওয়া যায়নি জিমির কাছ থেকে। হত মণীশের পরিবারের সামনে ‘আমি দুঃখিত’ বলে ক্ষমাপ্রার্থনাও করেন তিনি। পুলিশের ময়নাতদন্তের রিপোর্টে দেখা গিয়েছে ভারী এবং ধারালো কোনও অস্ত্র দিয়ে মণীশকে খুন করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন