Indian Student Found Dead

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কানাডায় ভারতীয় পড়ুয়ার মৃত্যু, এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছিলেন

মুজম্মলের পরিবার সূত্রে খবর, অন্টারিওর কনেস্টোগা কলেজের ওয়াটারলু ক্যাম্পাসে তথ্যপ্রযুক্তিতে স্নাতকোত্তর করছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫২
Share:

ভারতীয় পড়ুয়া শেখ মুজম্মল আহমেদ। ছবি: এক্স।

কানাডায় এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু হল। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার। মৃতের নাম শেখ মুজম্মল আহমেদ। তিনি হায়দরাবাদের বাসিন্দা।

Advertisement

মুজম্মলের পরিবার সূত্রে খবর, অন্টারিওর কনেস্টোগা কলেজের ওয়াটারলু ক্যাম্পাসে তথ্যপ্রযুক্তিতে স্নাতকোত্তর করছিলেন। তাঁর দেহ দেশে ফিরিয়ে আনার জন্য বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে পরিবার। তেলঙ্গানার মজলিস বাঁচাও তেহরিক (এমবিটি)-এর নেতা আমজাদ উল্লা খান নিজের এক্স হ্যান্ডলে ওই পড়ুয়ার মৃত্যুর খবর জানিয়েছেন।

এমবিটি নেতা জানান, গত এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছিলেন মুজম্মল। বৃহস্পতিবার কানাডা থেকে এক বন্ধু মুজম্মলের মৃত্যুর খবর তাঁর পরিবারকে জানান। পড়ুয়ার দেহ যাতে দ্রুত দেশে ফিরিয়ে আনা যায়, তার জন্য বিদেশ মন্ত্রককেও চিঠি দিয়ে আর্জি জানানো হয়েছে।

Advertisement

গত বছরের ডিসেম্বরে উচ্চশিক্ষার জন্য কানাডায় গিয়েছিলেন মুজম্মল।এই প্রথম নয়, এর আগেও কানাডাতে ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনা ঘটেছে। গত বছরের ডিসেম্বরে এই অন্টারিওতেই বছর পঁচিশের এক পড়ুয়ার মৃত্যু হয়েছিল। গত বছরের জুলাইয়ে গুরবিন্দর নাথ নামে এক ভারতীয় পড়ুয়াকে হত্যার অভিযোগ ওঠে। তাঁর গাড়ি ছিনতাই করার চেষ্টা করছিল দুষ্কৃতীরা। বাধা দেওয়ায় গুরবিন্দরকে খুন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন