হার্ভের ধাক্কায় মারা গেলেন শালিনীও

মৃত ছাত্রীর নাম শালিনী সিংহ। গত মাসেই নয়াদিল্লি থেকে টেক্সাসের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছিলেন বছর পঁচিশের ওই তরুণী।

Advertisement

সংবাদ সংস্থা

হিউস্টন শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ০১:৪৯
Share:

শালিনী সিংহ

আমেরিকার ঘূর্ণিঝড় কাড়ল আরও এক ভারতীয় পড়ুয়ার প্রাণ।

Advertisement

মৃত ছাত্রীর নাম শালিনী সিংহ। গত মাসেই নয়াদিল্লি থেকে টেক্সাসের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছিলেন বছর পঁচিশের ওই তরুণী। হার্ভে আছড়ে পড়ার ঠিক পরের দিন অর্থাৎ শনিবার সকালে টেক্সাসের লেক ব্রায়ানে সাঁতার কাটতে নেমেছিলেন শালিনী আর তাঁর আর এক ভারতীয় বন্ধু নিখিল ভাটিয়া। উপচে পড়া লেকের জলে কার্যত ডুবে যাচ্ছিলেন তাঁরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুই ভারতীয় পড়ুয়াকে উদ্ধার করে পুলিশ। হাসপাতালে ভর্তি করানো হয় তাঁদের। কিন্তু দু’জনেরই আঘাত গুরুতর ছিল। রাজস্থানের বাসিন্দা নিখিল দিন চারেক আগে মারা গিয়েছেন। শালিনী এত দিন আইসিইউ-তে ভর্তি ছিলেন। কিন্তু শেষমেশ কাল মৃত্যু হয় তাঁরও।

গত ২৫ অগস্ট আমেরিকার টেক্সাসে আছড়ে পড়েছিল হার্ভে। আমেরিকার ইতিহাসে অন্যতম ভয়াবহ এই ঝড়ের দাপটে প্রায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত। ঝড় আসার আগে থেকেই চরম সতর্কবার্তা জারি করেছিল পুলিশ। কিন্তু তাতে আমল না দিয়ে শালিনী আর নিখিল কেন সে দিন লেকে নেমেছিলেন, তা নিয়ে এখনও পর্যন্ত ধোঁয়াশা রয়েছে।

Advertisement

এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে জনস্বাস্থ্য নিয়ে পড়ছিলেন শালিনী। একই বিশ্ববিদ্যালয়ে পড়তেন নিখিলও। তবে তাঁর বিষয় আলাদা ছিল। দুর্ঘটনার খবর পাওয়ার পর পরই নিখিল আর শালিনীর পরিবার আমেরিকা পৌঁছয়। শালিনীর মৃত্যুর আগে পর্যন্ত তাঁর ভাই ও এক কাকা তাঁর পাশে ছিলেন বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। টেক্সাসেই তাঁর অন্তিম সংস্কার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন