International news

আমাজন কর্তার বিরুদ্ধে মানহানির মামলা করলেন প্রেমিকার ভাই

২০১৯ সালের জানুয়ারিতে ওই মার্কিন পত্রিকা লরেন সানচেজের সঙ্গে জেফ বেজোসের বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা প্রকাশ করেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৪৫
Share:

জেফ বেজোস।

আমাজনের প্রতিষ্ঠাতা এবং সিইও জেফ বেজোসের বিরুদ্ধে মানহানির মামলা করলেন তাঁরই প্রেমিকার ভাই। মার্কিন পত্রিকা ন্যাশনাল এনকোয়ারারের কাছে জেফ এবং তাঁর প্রেমিকার অন্তরঙ্গ মেসেজ এবং ছবি প্রকাশ করেছিলেন প্রেমিকার ভাই মাইকেল সানচেজ, এমন অভিযোগ করেছিলেন বেজোস। এ বার সেই অভিযোগের প্রেক্ষিতেই পাল্টা আমাজন কর্তার বিরুদ্ধে মানহানির মামলা করলেন প্রেমিকার ভাই মাইকেল।

Advertisement

২০১৯ সালের জানুয়ারিতে ওই মার্কিন পত্রিকা লরেন সানচেজের সঙ্গে জেফ বেজোসের বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা প্রকাশ করেছিল। জেফ এবং লরেনের একাধিক অন্তরঙ্গ ছবি এবং টেক্সট মেসেজও প্রকাশ করেছিল ওই পত্রিকা। জেফ অভিযোগে জানান, তাঁর প্রেমিকার ভাই মাইকেলই এ সব ফাঁস করেছেন। সম্প্রতি মাইকেলের বিরুদ্ধে এও অভিযোগ উঠেছে যে, বিনিময়ে ওই মার্কিন পত্রিকার কাছ থেকে এক কোটি ৪২ লাখ ৯২ হাজার টাকাও নেন মাইকেল। শুধু মাইকেলের বিরুদ্ধেই নয়, ওই মার্কিন পত্রিকা ছবি প্রকাশ করে তাঁকে ব্ল্যাকমেল করছে এবং মোটা টাকা দাবি করছে, এমনও অভিযোগ জানিয়েছিলেন বেজোস।

প্রেমিকার ভাই মাইকেল বারবারই তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি জানিয়েছেন, বেজোসের এই অভিযোগের পর তাঁর বাড়িতে এফবিআই হানা দেয়। এর ফলে প্রতিবেশীদের সামনে তাঁকে চরম হেনস্থায় পড়তে হয়েছে। সে কারণেই এ বার পাল্টা বেজোসের নামেই মানহানির মামলা করলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: শাহিন বাগ তুঙ্গে তুলছে বিজেপি, কেজরীবাল কি শাঁখের করাতে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন