Court

আদালতে শুনানি চলার সময় ঘুমিয়ে পড়লেন বিচারপতি

আদালত ভর্তি লোক। চলছে শুনানি। আর গালে হাত দিয়ে ঘুমাচ্ছেন খোদ বিচারপতি।

Advertisement

সংবাদ সংস্থা 

লন্ডন শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৩৬
Share:

অলংকরন: তিয়াসা দাস

ক্লাস চলছে, চেয়ারে বসে ঢুলছেন শিক্ষক। এ দৃশ্য আমাদের কাছে বেশ পরিচিত। কিন্তু আদালত ভর্তি লোক। চলছে শুনানি। আর গালে হাত দিয়ে ঘুমাচ্ছেন খোদ বিচারপতি। এমন কথা শুনেছেন? আশ্চর্য লাগলেও এমনই ঘটনা ঘটল লন্ডনেরএকটি আদালতে। আর বিচারপতির ঘুমানোর ঘটনায় হুলস্থুল পড়ে গেল আদালত চত্বরে।

Advertisement

ঘুমিয়ে পড়েছিলেন এক মহিলা বিচারক, নাম জাস্টিস পার্কার। তিনি লন্ডনের হাইকোর্টে ফ্যামিলি ডিভিশনে রুজু হওয়া মামলার বিচার করেন। ২০০৮ সাল থেকে এই কাজ করে আসছেন তিনি। তবে ঘুমিয়ে পড়ার জন্য আদালতে উপস্থিত আইনজীবীরা তার বিরুদ্ধেই অভিযোগ দায়ের করেছেন।

এই অভিযোগ দায়ের হওয়ার পর পার্কারের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে দ্য জুডিশিয়াল কনডাক্ট ইনভেস্টিগেশন অফিস। তাদের তরফে জানানো হয়েছে, ‘‘শুনানি চলার সময় বিচারকের ঘুমিয়ে পড়ার ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। এ জন্য বিচারক পার্কারকে প্রাথমিক পরামর্শ দেওয়া হয়েছে।’’

Advertisement

এই ঘটনা আদালতের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবে বলে আশঙ্কা অন্য বিচারপতিদের তরফে। পার্কার অবশ্য অনভিপ্রেত এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে অনুশোচনা প্রকাশ করেছেন।

আরও পড়ুন: সাতাশেই ৯ হাজার কোটির সংস্থার মালিক এই বঙ্গতনয়া

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন