ইয়েমেনে অপহৃত ভারতীয় মিশনারিকে আজই খুন করবে আইএস?

ইয়েমেনে আইএস-এর হাতে অপহৃত হওয়া ভারতীয় মিশনারিকে ক্রুশে ঝুলিয়ে দেওয়া হতে পারে আজ। এমনই আশঙ্কার কথা শোনা যাচ্ছে শুক্রবার সকাল থেকেই। আশঙ্কার প্রহর কাটছে কলকাতায় মিশনারিজ অফ চ্যারিটিতেও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৬ ১২:৩৫
Share:

ইয়েমেনে আইএস-এর হাতে অপহৃত হওয়া ভারতীয় মিশনারিকে ক্রুশে ঝুলিয়ে দেওয়া হতে পারে আজ। এমনই আশঙ্কার কথা শোনা যাচ্ছে শুক্রবার সকাল থেকেই। আশঙ্কার প্রহর কাটছে কলকাতায় মিশনারিজ অফ চ্যারিটিতেও। কারণ অপহৃত যাজক টম উনঝুন্নালিল মিশনারিজ অফ চ্যারিটির সদস্য, যার সদর দফতর কলকাতায়।

Advertisement

গত ৪ মার্চ ইয়েমেনের এডেন শহরে মাদার টেরেসার মিশনারিজ অফ চ্যারিটি পরিচালিত একটি বৃদ্ধাবাসে হামলা চালায় জঙ্গিরা। ওই আশ্রমে ৮০ জন থাকতেন। জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে ১৬ জনের মৃত্যু হয়। ইয়েমেনের সরকার জানিয়েছিল, বৃদ্ধাবাসে হামলা চালিয়েছে আইএস জঙ্গিরা। ভারতের বিদেশ মন্ত্রক জানায় হামলায় এক ভারতীয় নার্সের মৃত্যু হয়েছে। তবে হামলা চালিয়েই ক্ষান্ত হয়নি জঙ্গিরা। বৃদ্ধাবাস থেকে তারা অপহরণ করে নিয়ে যায় যাজক টম উনঝুন্নালিলকে। বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ নিজেই টুইট করে সে কথা জানিয়েছিলেন। এই অপহরণের পর থেকেই জল্পনা শুরু হয়েছিল যে টমকে মৃত্যুদণ্ড দেবে আইএস। খ্রিস্টানদের জন্য পবিত্র দিন গুড ফ্রাই ডে-তেই ওই খ্রিস্টান মিশনারিকে ক্রুশে গেঁথে দেবে জঙ্গিরা। এমন আশঙ্কার কথাই শোনা যাচ্ছিল।

শুক্রবার সকাল থেকেই সেই গুজব আগুনের মতো ছড়িয়েছে ইয়েমেনের বিভিন্ন অংশে। টমকে আজই আইএস ক্রুশবিদ্ধ করে খুন করতে পারে বলে শোনা যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন:

সে দিনের আতঙ্কের মুখ মুম্বইয়ের নিধি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন