International news

যাত্রী আসনে বসে জঙ্গি কাজকর্ম নিয়ে কথা! জরুরি অবতরণ বিমানের

জরুরি অবতরণের সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হল সন্দেহভাজন তিন যাত্রীকে। শনিবার স্থানীয় সময় রাত ১০টায় এই ঘটনাটি ঘটেছে জার্মানিতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ জুন ২০১৭ ১১:২৭
Share:

ফাইল চিত্র।

বিমান তখন মাঝ আকাশে। আচমকাই পাইলট জানতে পারেন যে যাত্রী আসনে কয়েক জন জঙ্গি কার্যকলাপ নিয়ে আলোচনা করছেন। আর দেরি করেননি। তৎক্ষণাৎ বিমানের মুখ ঘুরিয়ে দিলেন পাইলট। জরুরি অবতরণের সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হল সন্দেহভাজন তিন যাত্রীকে। শনিবার স্থানীয় সময় রাত ১০টায় এই ঘটনাটি ঘটেছে জার্মানিতে।

Advertisement

১৫০ জন যাত্রী নিয়ে ইজিজেটের ওই বিমানটি স্লোভেনিয়া থেকে লন্ডন যাচ্ছিল। বিমানটি যখন জার্মানির কলোন-বনের কাছে তখন এক বিমানসেবিকা পাইলটকে জানান যে, ভিতরে তিন যাত্রী জঙ্গি কার্যকলাপ নিয়ে কথা বলছেন। পাশে বসে থাকা যাত্রীরাই নাকি বিষয়টি ওই বিমানসেবিকার নজরে আনেন।

আরও পড়ুন: কাতার সঙ্কট কাটাতে দৌত্য শুরু দিল্লির

Advertisement

বিষয়টি শোনা মাত্রই কলোন-বন বিমানবন্দরের কন্ট্রোলরুমের সঙ্গে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চান পাইলট। রাত ১০টা নাগাদ কলোন-বন বিমানবন্দরে নামানো হয় বিমানটিকে। প্রায় সঙ্গে সঙ্গেই সমস্ত যাত্রীদের বের করে খালি করে দেওয়া হয় বিমান। গ্রেফতার করা হয় সন্দেহভাজন ওই তিন যাত্রীকে। তাঁদের কাছে থাকা তিনটি ব্যাগ পরীক্ষা করে বম্ব স্কোয়াড।

তবে তাঁরা ঠিক কী কথা আলোচনা করছিলেন এবং তাঁদের ব্যাগ থেকে সন্দেহজনক কিছু পাওয়া গিয়েছে কি না তা এখনও জানা যায়নি।

এই ঘটনায় টানা ৩ ঘণ্টা কলোন-বন বিমানবন্দর থেকে বিমান ওঠানামা বন্ধ হয়ে যায়। কলোনগামী বিমানগুলির মুখ ঘুরিয়ে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন