Viral Video

ঘুড়ির সুতো ধরে আকাশে উড়ে গেলেন যুবক! শূন্যে ঝুলতে ঝুলতে কেরামতি, ভাইরাল ভিডিয়ো

চিনের সমুদ্রসৈকতে ঘুড়ি ওড়ানোর সময় বিপজ্জনক ভাবে সুতো ধরে ঝুলে পড়েছেন এক যুবক। ঘুড়ির সঙ্গে তিনিও আকাশে উড়ে গিয়েছেন। এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৬:১৯
Share:

ঘুড়ির সুতোয় ঝুলে কেরামতি দেখালেন যুবক। ছবি: টুইটার।

ঘুড়ি তো অনেকেই ওড়ান। ভারতে শুধু নয়, অন্য অনেক দেশেই কারণে-অকারণে ঘুড়ি ওড়ানোর চল রয়েছে। বিশাল আকারের ঘুড়ি উড়িয়ে উৎসবের উদ্‌যাপন হয় কোনও কোনও দেশে। তেমন এক ঘুড়ি ওড়ানোর আসরে কেরামতি দেখিয়ে ভাইরাল হলেন এক যুবক।

Advertisement

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ঘুড়ি ওড়াতে ওড়াতে তার সঙ্গে যুবক নিজেও আকাশে উড়ে গিয়েছেন। ঘুড়ির দু’হাতে সুতো ধরে ঝুলে পড়েছেন তিনি। মাটি থেকে বেশ কয়েক মিটার উপরে উঠে পড়েছেন। আকাশে অন্য ঘুড়িগুলির সঙ্গে তাঁর উচ্চতা প্রায় সমান হয়ে গিয়েছিল। আবার কিছুক্ষণ পর সুতো ধরেই নীচে নেমে আসেন যুবক।

এই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। বহু মানুষ কয়েক সেকেন্ডের ভিডিয়োটি দেখেছেন এবং নানা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন কমেন্টবাক্স।

Advertisement

ভিডিয়োতে যে যুবককে দেখা গিয়েছে, তিনি চিনের বাসিন্দা। একটি সমুদ্রসৈকতে দাঁড়িয়ে ঘুড়ি ওড়াচ্ছিলেন। কলকাতার আকাশে সাধারণত যে ঘুড়ি উড়তে দেখা যায়, চিনের ঘুড়ি কিন্তু তেমন নয়। বিশাল আকৃতির লম্বাটে ঘুড়ি ওড়াতে দেখা গিয়েছে ওই ভিডিয়োতে। আকাশে একাধিক ঘুড়ি উড়ছিল। ঘুড়ির সুতো ধরে যুবক ১০০ ফুট উঁচুতে উঠে গিয়েছিলেন।

ভিডিয়োটি দেখে প্রথম দিকে কেউ কেউ মনে করেছিলেন, যুবক হয়তো বেখেয়ালে ঘুড়ির সুতো ধরেছিলেন। ঘুড়িটি উড়লে আচমকা তিনিও তার সঙ্গে উপরে উঠে যান। কিন্তু ভিডিয়োর সঙ্গেই জানিয়ে দেওয়া হয়েছে, এটি কোনও দুর্ঘটনা নয়। ইচ্ছা করে কেরামতি দেখানোর জন্যই তিনি ঘুড়ির সুতো ধরেছিলেন।

ভিডিয়োর সঙ্গে আরও জানানো হয়েছে, তাঁরা ঘুড়িতে যে সুতো ব্যবহার করেন সেটি উন্নতমানের। তাই এই ধরনের কেরামতিতে দুর্ঘটনার আশঙ্কা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন