International News

জিপিএস অনুসরণ করে মাঝ নদীতে গাড়ি নিয়ে আটকে গেলেন এই ব্যক্তি!

জিপিএস এর সাহায্যে অনায়াসে খুঁজে নেওয়া যায় অচেনা স্থানও। কিন্তু অন্ধের মতো জিপিএস-কে অনুসরণ করলে যে কী বিপদ হতে পারে চিনের একটি ঘটনায় তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ১৩:২৪
Share:

মাঝ নদীতে আটকে গাড়ি। ছবি: সংগৃহীত।

জিপিএস এর সাহায্যে অনায়াসে খুঁজে নেওয়া যায় অচেনা স্থানও। কিন্তু অন্ধের মতো জিপিএস-কে অনুসরণ করলে যে কী বিপদ হতে পারে চিনের একটি ঘটনায় তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। চিনের একটি সংবাদমাধ্যমের ওয়েবসাইটের রিপোর্টে ওই ঘটনাটি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিপোর্টে বলা হয়েছে, এক ব্যক্তি অচেনা গন্তব্যস্থলে যাওয়ার জন্য তাঁর গাড়ির জিপিএসকে অনুসরণ করে এগোচ্ছিলেন। কিন্তু সেই জিপিএস-ই তাঁকে চরম বিপদের মধ্যে ফেলে। জিপিএস-কে অনুসরণ করে এগোতে এগোতে তিনি একটি নদীর মাঝখানে গিয়ে পড়েন। সে সময় নদীতে জল কম ছিল। গাড়ি নদীর মাঝপথে গিয়ে আটকে যায়। এ দিকে ধীরে ধীরে নদীর জল বাড়তে শুরু করে। উপায়ন্তর না দেখে পুলিশের জরুরি পরিষেবায় ফোন করেন তিনি। পুলিশ এসে বুলডোজার নিয়ে এসে গাড়িটিকে নদীর মাঝখান থেকে তুলে আনে। উদ্ধার করা হয় ওই ব্যক্তিকেও।

আরও পড়ুন: রাজ্যে মদের দোকানের ঝাঁপ কি ভূতে খুলেছে!

Advertisement

জিপিএস নিয়ে এ রকম ঘটনা আগে কখনও শোনা যায়নি। যদি ওই ব্যক্তির দাবিকে সত্য হিসাবে ধরা হয়, তা হলে জিপিএস-কে অন্ধের মত অনুসরণ করার আগে একটু সতর্ক হওয়া উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন